ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনীতির জায়গায় রাজনীতি থাকুক: সেলিম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
রাজনীতির জায়গায় রাজনীতি থাকুক: সেলিম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি ও জাপা নেতা একেএম সেলিম ওসমান বলেছেন, সেদিন চেয়্যারম্যান দেলোয়ার বলেছেন ওসমান পরিবার ছাড়া চিনি না। এরশাদ নারায়ণগঞ্জে এসে বলেছিলেন এখানে কোনো পার্টি নেই, নারায়ণগঞ্জে ওসমান পার্টি।

আমার বাবার অত্যন্ত পরিশ্রমের আদমজী জুটমিল, সবগুলো মিল তিনি চালু করেছিলেন। ৯৬ সাল পর্যন্ত সেগুলো চলেছে। কিন্তু কী এক কারণে মিলগুলো বন্ধ করে বিক্রি করে দেওয়া হল। আমাদের উন্নয়ন চলছে, উন্নয়নের সঙ্গে আপস নেই।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বন্দরের মুছাপুর ইউনিয়নে সামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে একেএম শামসুজ্জোহার ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক দোয়া মাহফিলে একথা বলেন তিনি।

সেলিম ওসমান বলেন, নাসিম ওসমান সেতুর কাজ ৯৫ ভাগ শেষ, এখন সড়কের কাজ বাকি। বন্দরে আমার ও বঙ্গবন্ধুর পরিবারের নামে স্কুল নির্মাণ করতে পেরেছি। আমরা দুটো স্কুল সরকারি করতে পেরেছি। আমার বাবার মৃত্যুবার্ষিকীতে আমরা আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া জানাচ্ছি। নির্বাচনের সময় কিছু ভুল বোঝাবুঝি হলেও আমরা এখন আবারও ঐক্যবদ্ধ। স্কুলগুলো দুয়েক দিনের মধ্যে আবারও খুলে দেওয়া হচ্ছে। তাই আমি স্কুলগুলো ঠিক করার চেষ্টা করছি। আমাদের দায়িত্ব ভবিষ্যত প্রজন্ম যেন দাঁড়িয়ে যায়।

তিনি বলেন, বন্দরের সাবদিতে ফুলের চাষ হচ্ছে। কিন্তু আমরা তাদের মূল্যায়ন করতে পারিনি। আমি সবার প্রতি বন্দরের উন্নয়ন কমিটি করার অনুরোধ করেছি। সবাই এই কমিটিতে কাজ করবেন। আমাদের ১৫১ জনের উন্নয়ন কমিটি হবে। সেখান থেকে ১০০১ জনের কমিটি হবে।

তিনি আরও বলেন, আমরা থাকব না, পরবর্তী প্রজন্মের কাছে এটা দিয়ে যেতে পারলে লাভ হবে। আমার দাদা ও বাবা এই এলাকায় কাজ করেছেন। আজকে ৩৫ বছর তিনি আমাদের ছেড়ে চলে গেছেন। আমার বড় ভাই আমার মা তারাও চলে গেছেন। আমার বড় ভাই নিজের নতুন বউকে ঘরে রেখে বঙ্গবন্ধুর হত্যার প্রতিশোধ নিতে চলে গেলেন। আমার মা বলেছিলেন তুমি এবার মানুষের জন্য কাজ করবে। তুমি নাসিমের শূন্যস্থানটা পূরণ করবে। আমি কোনো মার্কা চাইনি। সিটটা লাঙ্গলের জন্য ছেড়ে দেওয়া হয়েছিল। দ্বিতীয়বার আমি নির্বাচন করব না, কিন্তু আপার কাছ থেকে নির্দেশনা আসলো আমাকে সত্যি আপা বলে থাকলে তোমাকে নির্বাচন করতেই হবে। এর পরে থাকব কিনা জানি না। আমাদের মানুষ তৈরি করে দিয়ে যেতে হবে।

তিনি বলেন, শামীম ওসমানকে ধন্যবাদ জানাই। কাল রাতে তার শরীরের অবস্থা দেখে বলেছি তোমার শরীর ভাল না থাকলে যাওয়ার দরকার নেই। ও বলল না। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন। নাসিম ওসমান সৌভাগ্যবান। রমজানের শেষে তার মৃত্যুবার্ষিকী। আমরা তখন দেখব কী করা যায়। দোয়া করবেন আমাদের বাচ্চারা যেন আবারও লেখাপড়া করতে পারে। তারা যেন অটোপাশ করে বের না হয়। রাজনীতির জায়গায় রাজনীতি থাকুক। আসুন আমরা সবার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি। আপনারা আমাদের সবার জন্য দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।