ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গোলাম রাব্বানীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
গোলাম রাব্বানীর নামে মামলা

মাদারীপুর: ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নামে ইউপি নির্বাচন কেন্দ্রে হামলা, লুটপাটের অভিযোগে আদালতে মামলা হয়েছে। মামলায় গোলাম রাব্বানী ছাড়াও আরও সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।

রাজৈর উপজেলার পশ্চিম শাখারপাড় গ্রামের আবদুল গনি বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বুধবার মামলাটি করেন। বিচারক ফয়সাল আল মামুন বাদীর জবানবন্দি গ্রহণ করে ৫ জানুয়ারি আদেশের জন্য দিন ধার্য করেন।

বুধবার (২৯ ডিসেম্বর) বিকেলে মামলাটি দায়ের করা হলেও বৃহস্পতিবার দুপুরে মামলার বাদী পক্ষের আইনজীবী ফয়েজুর রহমান হিরু বিষয়টি নিশ্চিত করেছেন।  

স্থানীয় সূত্রে জানা গেছে, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর আহত হন। সেই ঘটনায় গোলাম রাব্বানীর বাবা এমএ রশীদ আজাদ বাদী হয়ে রাজৈর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় দুই আসামি গ্রেফতারও করা হয়। ওই মামলার দুইদিন পরই গোলাম রাব্বানীর বিরুদ্ধে রাজৈর উপজেলার মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বর নামে নির্বাচনী হামলা মারপিট ও লুটপাটের অভিযোগে আদালতে মামলা দায়ের করেন।
মামলার আইনজীবী ফয়েজুর রহমান হিরু মামলার আরজীর বরাত দিয়ে জানান, গত ২৬ ডিসেম্বর রাজৈর উপজেলার ইউপি নির্বাচনে ইশিবপুর ইউনিয়নের ৭নং ওর্য়াড গাংকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচন চলাকালে গোলাম রাব্বানীসহ মামলার অন্যন্য আসামিরা হামলা চালিয়ে রাব্বানীর ছোট মামা ইউপি চেয়ারম্যান প্রার্থী সালাউদ্দিনের পক্ষে জোরপূর্বক ভোটকেন্দ্র দখলসহ সন্ত্রাসী কার্যকলাপের চেষ্টা করে। তখন প্রতিদ্বন্দ্বী ইউপি চেয়ারম্যান প্রার্থী মোশারফ মোল্লার জামাতা ও মামলার বাদীপক্ষের লোকজন বাধা দিলে তাদের মারপিট করে টাকা পয়সা ছিনতাই করে।

গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নে গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যায়। নির্বাচন চলাকালে গোলাম রাব্বানী আহত হয়। এ ঘটনায় রাজৈর থানায় হত্যাচেষ্টা মামলা করে গোলাম রাব্বানীর পরিবার। ওই মামলায় কারাগারে রয়েছে নব নির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লাসহ দুইজন।
বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।