ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

টিকার টোকেন দিয়ে পয়সা নেওয়া হচ্ছে: ইকবাল হাসান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২১
টিকার টোকেন দিয়ে পয়সা নেওয়া হচ্ছে: ইকবাল হাসান

ঢাকা: ক্ষমতাসীনরা গণটিকা গ্রহণকারীদের টোকেন দিয়ে পয়সা নিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির করোনা পর্যবেক্ষণ জাতীয় কমিটির আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

রোববার (৮ আগস্ট) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশনে অব বাংলাদেশ (ড্যাব) বিএনপির করোনা হেল্প সেন্টারের জন্য ওষুধ সামগ্রী, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার প্রভৃতি হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

ইকবাল হাসান বলেন, আমরা ৭০টা জেলায় (সাংগঠনিক জেলা) কাজ-কর্ম করছি। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহেব বলেন, আমাদের দেখা যায় না। উল্টো তো উনার দল, রাজনৈতিক দল হিসেবে মানুষের পাশে দাঁড়াচ্ছে না। ওনারা কী করছে? টিকাতে ভাগ বসাচ্ছে। দলের লোকদের লাগাইয়া দিছে, ওখানে ভাগ বসাচ্ছে। এমন রিপোর্ট আছে টোকেন দিয়ে ভাগ বসাচ্ছে, সেই টোকেনে তারা মানুষের কাছ থেকে পয়সা নেন। গণমাধ্যমে এসব খবর এসেছে। শুধু তাই নয়, তারা টিকার রেজিস্ট্রেশনে পয়সা নিচ্ছে। এসব ব্যবসা তারা করছে। সব জায়গায় তারা বাণিজ্য করেছে, এখানেও বাণিজ্য শুরু করছে।
করোনায় বিএনপির কার্যক্রম তুলে ধরে ইকবাল হাসান বলেন, করোনার প্রকোপ বেশি হওয়ার কারণে আমরা মনে করেছি, মানুষকে করোনা চিকিৎসা এবং ওষুধপত্র দেওয়া জরুরি। গরিব মানুষের পক্ষে এটা বহন করা সম্ভব নয়। সেজন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি করোনা হেল্প সেন্টার স্থাপন করে মানুষের পাশে থাকার। এখন পর্যন্ত আমরা ৭০টা জেলা ও মহানগরে এ সেন্টার খুলতে পেরেছি।
তিনি বলেন, যদিও নির্দেশ নেই তারপরেও আমাদের নেতাকর্মীরা থানা-উপজেলায়ও করোনা হেল্প সেন্টার খুলেছে। আমরা জেলা থেকে তাদের সাহায্য-সহযোগিতা করছি ও ওষুধপত্র দিচ্ছি। প্রত্যেকদিন মানুষের চাপ আমাদের সেন্টারগুলোতে পড়ছে। বিশেষ করে অক্সিজেনের সিলিন্ডার। ইউনিয়ন পর্যায়ও আমাদের অক্সিজেন সিলিন্ডার পাঠাতে হচ্ছে। আমরা অসহায় মানুষের জন্য সব ধরনের সাহায্য-সহযোগিতা করার চেষ্টা করছি। করোনার প্রকোপ না কমা পর্যন্ত আমাদের এ কার্যক্রম চলবে।

এ সময় করোনার বিভিন্ন ওষুধপত্র, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন সুরক্ষাসামগ্রী দেওয়ার জন্য জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসাসিয়েশনের কর্মকর্তাদের অভিনন্দন জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম, কেন্দ্রীয় নেতা এম এ সেলিম, জহিরুল ইসলাম শাকিল, মেহেদী হাসান, ফখরুজ্জামান, জিয়াউর রহমান ফাউন্ডেশনের শাহ মুহাম্মদ আমান উল্লাহ, অধ্যাপক মোর্শেদ হাসান খান, শামীমুর রহমান শামীম, মাহবুব আলম, বিএনপি তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জেড খান রিয়াজ উদ্দিন নসু, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।