ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচি


ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দল, অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদেরকে স্বাস্থ্যবিধি মেনে দোয়া কর্মসূচি পালনের ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (১২ এপ্রিল) দলের দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম ও অন্যান্য ধর্মমতে প্রার্থনা অনুষ্ঠান করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

 

তিনি বলেন, দেশব্যাপী দোয়ার অংশ হিসেবে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সোমবার বাদ যোহর নয়াপল্টন জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়াও সোমবার বিকেল ৪টায় ঢাকেশ্বরী মন্দিরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনা হবে।

স্বেচ্ছাসেবক দলের ৭ দিনব্যাপী কর্মসূচি:

খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মধ্যে খাবার ও আর্থিক সহায়তা দেওয়া হবে। এজন্য সোমবার থেকে ৭ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচি পালন করতে স্বেচ্ছাসেবক দলের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল। এছাড়াও খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় ছাত্রদল, যুবদলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মধ্যে খাবার ও আর্থিক সহায়তা দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল তার ফেসবুক স্ট্যাটাসে খালেদা জিয়ার জন্য দোয়া চেয়েছেন। তিনি উল্লেখ করেছেন গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়া অসুস্থ। আমাদের প্রাণপ্রিয় নেত্রীর আশু রোগমুক্তির জন্য নিজ নিজ ধর্মের রীতিনীতি মেনে দোয়া ও প্রার্থনার আয়োজনে অনুরোধ করছি। আপনারা সবাই ম্যাডার আশু রোগমুক্তি কামনায় নফল রোজা রাখেন ও নফল নামাজ আদায় করবেন। মসজিদে মসজিদে ঘরে ঘরে খতমে কোরআন, মিলাদ মাহফিল দোয়া ও বিশেষ মোনাজাত আয়োজন করতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

মা-বোনদের প্রতি অনুরোধ, আপনারাও ম্যাডামের জন্য নফল নামাজ আদায় ও রোজা রাখেন। পারলে গরিব অসহায় মানুষকে দু'মুঠো খাবার দেন।

এখন পর্যন্ত কোনো উপসর্গ নেই:

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হলেও তার শারীরিক অবস্থা ভালো আছেন বলে জানিয়েছেন ব্যক্তিগত চিকিৎসক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন।

সোমবার বাংলানিউজকে তিনি বলেন, এখন পর্যন্ত ম্যাডামের (খালেদা জিয়া) শরীরে করোনার কোনো উপসর্গ নেই। স্বাভাবিকভাবেই তিনি শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। শুধু তিনি নন, করোনায় আক্রান্ত তার অন্য স্টাফদের অবস্থাও ভালো।

তিনি বলেন, ২৪ ঘণ্টাই ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ রাখা হচ্ছে। এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। আপনারা তার জন্য দোয়া করবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।