ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মুশতাক আহমেদের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড: খালেকুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
মুশতাক আহমেদের মৃত্যু রাষ্ট্রীয় হত্যাকাণ্ড: খালেকুজ্জামান

ঢাকা: কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু একটি পরিকল্পিত রাষ্ট্রীয় হত্যাকাণ্ড বলে উল্লেখ করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক  খালেকুজ্জামান।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বাসদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে জেল হাজতে মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, দুর্নীতি-লুটপাটের সমালোচনা করে লেখার অপরাধে মুশতাক আহমেদকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছিল। ২০২০ সালের আগস্ট থেকে তার জামিনের আবেদন ছয়বার নাকচ করে দেওয়া হয়েছিল। অথচ খুনের আসামি, দুর্নীতিবাজ, কুখ্যাত অর্থপাচারকারী, আমলা, ব্যবসায়ী, শাসক দলের নেতারা যাবজ্জীবন ও ফাঁসির দণ্ডপ্রাপ্ত হওয়ার পরেও জামিন এবং রাষ্ট্রপতির বিশেষ ক্ষমতায় জেল থেকে বেরিয়ে আসছেন।

তিনি আরও বলেন, এ মৃত্যু প্রমাণ করে বর্তমান সরকার কতটা অগণতান্ত্রিক এবং নাগরিকদের গণতান্ত্রিক অধিকার ও জীবনের নিরাপত্তা কত কম।

খালেকুজ্জামান মুশতাকের মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।