ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

রাজনীতি

বগুড়ায় নৌকার বিদ্রোহী প্রার্থী মান্নানকে আ.লীগ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
বগুড়ায় নৌকার বিদ্রোহী প্রার্থী মান্নানকে আ.লীগ থেকে অব্যাহতি আব্দুল মান্নান আকন্দ

বগুড়া: বগুড়ায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভায় মেয়র পদে নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ড কমিটির সদস্য আব্দুল মান্নান আকন্দকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বগুড়া পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ মেয়র পদে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির পৌর কমিটির সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি।

দল থেকে অব্যাহতির বিষয়ে মন্তব্য জানতে চাইলে আব্দুল মান্নান আকন্দ বলেন, বিষয়টি আমার জানা নেই। তাছাড়া কোনো সভা না করে এককভাবে কাউকে অব্যাহতি দেওয়া যায় না। আমি বঙ্গবন্ধুর একজন সৈনিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। মেয়র পদে আমার নির্বাচন করার ইচ্ছা বহু দিনের। যেহেতু আমি ব্যক্তিগতভাবে মনে করি স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা উচিত নয়, তাই আমি আমার দলের কাছে মনোনয়ন চাইনি। আমি ব্যক্তিগত সিদ্ধান্তেই প্রার্থী হয়েছি।

আওয়ামী লীগ বগুড়া পৌর কমিটির সভাপতি রফি নেওয়াজ খান রবিন জানান, আব্দুল মান্নান আকন্দ দলের সদস্য হয়েও পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাছাড়া তিনি নির্বাচনী প্রচারে গিয়ে আওয়ামী লীগের সিনিয়র একাদিক নেতাকে গালিগালাজ করেছেন।

তিনি বলেন, আব্দুল মান্নান আকন্দের এসব কর্মকাণ্ডের কথা দলের কেন্দ্রীয় কমিটির কাছে জানানো হয়। পরে কেন্দ্রের পরামর্শ অনুযায়ী তাকে পৌর আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ড কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
কেইউএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa