ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
সরকার নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া: ফখরুল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ ফাইল ফটো

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচন কেন্দ্র করে ফেনী পৌর বিএনপির সদস্য সচিব মেজবাহ উদ্দিন ভূঁইয়ার বাড়িতে যুবলীগ নেতাকর্মীরা হামলা চালিয়েছে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

সোমবার (২৫ জানুয়ারি) সকালে এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে গত শুক্রবার বিকেলে ধানের শীষের মেয়র প্রার্থী হারুনুর রশীদের নেতৃত্বে সোনাকঠিয়ায় গণসংযোগ চলাকালে পুলিশ অতর্কিত নৃশংস হামলা চালিয়ে হারুনুর রশীদসহ প্রায় অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মীকে আহত করে।

‘বরুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী জসিমউদ্দিনের প্রচার মাইক ও গাড়ি ভাঙচুর করেছে আওয়ামী লীগ সন্ত্রাসীরা। আওয়ামী লীগ ও যুবলীগ সন্ত্রাসী এবং পুলিশ বাহিনীর এসব ন্যাক্কারজনক ও বর্বরোচিত ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, ‘আওয়ামী অপশাসনের বিরুদ্ধে কেউ যাতে মাথা উঁচু করতে সাহস না পায় সেজন্য একচ্ছত্র ক্ষমতা দখলে রেখে বিরোধী দলমত নিশ্চিহ্ন করতে চায় বর্তমান সরকার। আর এজন্যই স্থানীয় নির্বাচনগুলোতেও পেশিশক্তি প্রদর্শন করে নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে উঠেছে তারা। আসন্ন ফেনী, চৌদ্দগ্রাম ও বরুড়া পৌরসভা নির্বাচনে সরকারদলীয় সন্ত্রাসী ও পুলিশ বাহিনীর দ্বারা সংঘটিত সন্ত্রাসী কর্মকাণ্ড প্রমাণ করে যে, সরকার কোনোভাবেই পৌরসভা নির্বাচনগুলোতে নিজেদের প্রার্থীকে পরাজিত করবে না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দেশব্যাপী চলমান পৌর নির্বাচন কেন্দ্র করে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ গণসংযোগের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় ক্যাডারদের হামলার মাত্রা বর্তমানে আরও বেপরোয়া আকার ধারণ করেছে। ’

এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad