ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নির্বাচনগুলোতে কি হচ্ছে তা আপনারা দেখছেন: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
নির্বাচনগুলোতে কি হচ্ছে তা আপনারা দেখছেন: ফখরুল ছবি: বাংলানিউজ

ঢাকা: ভোট ডাকাতি করে ক্ষমতাসীনরা পৌরসভাগুলো দখল করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় শাহজাহানপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসভবন প্রাঙ্গণে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপি গঠিত ঢাকা বিভাগীয় কমিটির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, আপনারা দেখছেন যে, নির্বাচনগুলোতে কি হচ্ছে? শনিবার বেশির ভাগ ক্ষেত্রেই তারা দখল করে নিয়ে গেলো, ডাকাতি করে নিয়ে গেলো। এমনকি খুন পর্যন্ত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, যে ইভিএম নিয়ে তারা (সরকার) এখন ভোট করছে এই ইভিএমের মধ্যে সম্পূর্ণ কারসাজি-কারচুপি করে রাখছে। অর্থাৎ সমগ্র রাষ্ট্রযন্ত্রকেই তারা আজকে নষ্ট করে ফেলেছে।

‘দুর্ভাগ্য আমাদের আজ ৫০ বছর পরে যখন আমরা সেই বছরটি পালন করতে যাচ্ছি আমরা দেখছি যে, আমাদের কোনো স্বাধীনতা নেই। আজকে আমাদের ন্যূনতম যে অধিকার, সংবিধান সম্মত যে অধিকার সেই অধিকার থেকে আমাদের বঞ্চিত করা হয়েছে। আমাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। ’

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে আজকে গভীর সংকট সৃষ্টি হয়েছে। এই সংকট শুধু রাজনৈতিক সংকট নয়, অর্থনৈতিক সংকট, মানুষের ন্যূনতম বাস করবার যে পরিবেশ তার সংকট সৃষ্টি হয়েছে এবং স্বাধীনতার সংকট শুরু হয়েছে।  আমরা যখন খবরের কাগজ খুললে দেখি যে, সীমান্তে মানুষ হত্যা করা হচ্ছে। একদিন না দুইদিন না, চলছেই বছরের পর বছর ধরে। পৃথিবীর কোনো সভ্য রাষ্ট্রের সীমান্তে এই ধরনের গণহত্যা চলতে পারে না।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুবর্ণজয়ন্তী উদযাপনের জাতীয় কমিটির আহবায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করেন মির্জা আব্বাস। মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- সুবর্ণজয়ন্তী উদযাপনে জাতীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ঢাকা বিভাগীয় কমিটির সদস্য সচিব ও বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।