ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ভ্যাকসিন নিয়ে দেশে মেগা লুটপাট চলছে: মির্জা ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
ভ্যাকসিন নিয়ে দেশে মেগা লুটপাট চলছে: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতির সমস্ত স্বপ্নকে ধুলায় মিশিয়ে উন্নয়নের নামে মানুষের পকেট কেটে রাস্তায় নামিয়ে দিচ্ছেন তারা। ভ্যাকসিন নিয়ে এখন মেগা লুটপাট চলছে।

 

ইভিএমের ভোট নিয়ে সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের জন্য সব চেয়ে খারাপ ব্যবস্থা ইভিএম। নির্বাচন কমিশন এটা নিয়ে ব্যবসা করছে। ১২শ’ টাকার মেশিন কিনেছে ৩৬শ’ টাকায়, প্রতিটি জিনিস দুই থেকে তিন গুণ বেশি দামে কিনেছে নির্বাচন কমিশন।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, জনগণের অকুণ্ঠ সমর্থন দেখেছি আমাদের প্রার্থী ও ধানের শীষের প্রতি। আমরা বিশ্বাস করি, একটি সুষ্ঠু নির্বাচন যদি হয়, জনগণ যদি ভোট দিতে পারে, ভোটার যদি ভোট কেন্দ্রে যেতে পারে, সেখানে যদি তারা নির্বিঘ্নে ভোট দিতে পারে, তাদের ভোটগুলো যদি চুরি করে না হয়, ডাকাতি না হয়, তাহলে নিঃসন্দেহে দিনাজপুর ও ঠাকুরগাঁওয়ে মেয়র পদে অবশ্যই আমরা জয়লাভ করবো। কিন্তু দুর্ভাগ্য, এখনো পর্যন্ত পৌরসভার নির্বাচন যতগুলো দেখলাম, প্রায় বেশিরভাগ নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগ ও সরকার ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে যেভাবে তারা ভোট ডাকাতি করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় এসেছিলেন, ঠিক সেভাবে একই কায়দায় পৌরসভার ভোট ডাকাতি করেছেন তারা।

সরকারের সমালোচনা করে ফখরুল আরও বলেন, ফকরুদ্দিন-মইনুদ্দিনকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ গণতন্ত্র সরিয়ে দিয়ে এককভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। তাই জনগণকে ঐক্যবদ্ধভাবে গণঐক্যের মধ্য দিয়ে জনগণের সরকার গঠন করতে হবে নিরপেক্ষ অবাধ সুষ্ঠ নির্বাচনের মধ্য দিয়ে।
 
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন অন্যান্য নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।