ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

যখন আমরা ধরবো, ফাইনাল হয়ে যাবে: পরশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
যখন আমরা ধরবো, ফাইনাল হয়ে যাবে: পরশ

ঢাকা: এবার যখন আমরা ধরবো, ফাইনাল হয়ে যাবে। এবার আর কোনো কম্প্রোমাইজ হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দোয়েল চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারীদের বিরুদ্ধে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে শামস পরশ বলেন, কোথা থেকে টাকা আসছে, কী তাদের উদ্দেশ্যে এসব বিষয়ে প্রশাসনিক তদন্ত হওয়া উচিত। তদন্তের মাধ্যমে আসল ষড়যন্ত্রকারী ও মদদদাতাদের চিহ্নিত করতে হবে। এ দেশের মাটিতেই তাদের শাস্তি দিতে হবে। তাদের একেবারে নির্মূল করতে হবে। আমাদের স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেমকে তারা যেনো বারবার প্রশ্নবিদ্ধ করতে না পারে।  

ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারীদের ইঙ্গিত করে যুবলীগ চেয়ারম্যান বলেন, এবার যখন আমরা ধরবো, ফাইনাল হয়ে যাবে। এবার আর কোনো কম্প্রোমাইজ নয়। দেশে কুচক্রী মহল সৃষ্টি করে ফায়দা লোটা, বারবার এটা হবে না।  আমরা এবারই এটা ফাইনাল করবো।  

প্রশাসনকে আহবান জানিয়ে পরশ বলেন, তদন্তের মাধ্যমে এদের (মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তি) চিহ্নিত করুন। আমরা মাঠে আছি দেখে নেবো তাদের। চোরের ১০ দিন, গৃহস্থের এক দিন। আমরা এবার তাদের দেখে নেবো।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে যুবলীগ চেয়ারম্যান পরশ আরও বলেন, আপনারা সজাগ ও সোচ্চার থাকবেন, আমরা এদের দমন করবো, ইনশাআল্লাহ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধিতাকারীদের বিরুদ্ধে প্রতিবাদ এবং মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি, সেক্টর কমান্ডারস ফোরাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মহিলা পরিষদ, প্রজন্ম ৭১, পেশাজীবী সমন্বয় পরিষদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদসহ প্রায় ৬৪টি সংগঠনের যৌথভাবে এ কর্মসূচির পালন করে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa