ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

‘পাকিস্তানপন্থী অংশ এখন হেফাজতের নেতৃত্বে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
‘পাকিস্তানপন্থী অংশ এখন হেফাজতের নেতৃত্বে’ ছবি: শাকিল

ঢাকা: উগ্রবাদী ও পাকিস্তানপন্থীরা এখন হেফাজতের নেতৃত্বে রয়েছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোটের সভাপতি হাফেজ মাওলানা জিয়াউল হাসান।  

রোববার (২২নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

মাওলানা জিয়াউল হাসান বলেন, এখনকার যে হেফাজতে ইসলাম, এ হেফাজতের কর্মীরা উগ্রপন্থী, তারা উগ্র পাকিস্তানপন্থী, তালেবানপন্থী। হেফাজতের এ অংশটি জঙ্গি এবং প্রতিক্রিয়াশীল মৌলবাদী, তারাই এখন এ সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন।
 
জিয়াউল হাসান আরও বলেন, আমাদের জাতির শত্রু, একাত্তরের গণহত্যাকারী, মা-বোনদের ইজ্জত লুণ্ঠনকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। স্বাধীনতা ও মানবতাবিরোধী চক্রের বিরুদ্ধে সর্বস্তরের ধর্মপ্রাণ জনগণকে নিয়ে ১৯৭১ সালের মতো ঐক্যবদ্ধ হয়ে এদের মোকাবিলা করতে হবে।  

‘তারা মহানবী হযরত মুহম্মদকে (সা.) কটূক্তির পুরনো ইস্যুকে নতুন ইস্যু বানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য নির্মিত ভাস্কর্য, শহীদ মিনার, জাতীয় স্মৃতিসৌধ, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ, সাতজন বীরশ্রেষ্ঠের ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্র করছে। যে সবস্থাপনা জাতির ইতিহাস ও ঐতিহ্য বহন করে সে সব স্মৃতি সংরক্ষণের জন্য কঠোর আইন প্রণয়নের দাবি জানাই। ’
পাশাপাশি দেশবিরোধী ঘৃণ্য ফতোয়াবাজ, ধর্মব্যবসায়ী, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাওলানা আবুল হোসেন, সিনিয়র সহ-সভাপতি মুফতি জোবাইদ আলী এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ফারুক হোসাইন।
 
বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa