ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ ধ্বংসকারীরা ব্যর্থ হয়েছে: মতিয়া চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
দেশ ধ্বংসকারীরা ব্যর্থ হয়েছে: মতিয়া চৌধুরী

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের পর থেকে যারা এ দেশকে পঙ্গু করতে চেয়েছে, যারা এ দেশকে ধ্বংস করতে চেয়েছে তারা ব্যর্থ্য হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে ষড়যন্ত্রকারীরা এ দেশকে পঙ্গু করতে পারেনি।

শনিবার (৩১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মতিয়া চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত অবস্থা থেকে দেশের অবকাঠামোকে নতুন রূপ দিয়েছেন। নিজের পরিকল্পনায় দেশের অর্থনৈতিক, প্রশাসনিক দিক থেকে যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখন তাকে সপরিবারে স্বাধীনতা বিরোধীরা হত্যা করে। দেশকে আবারও তারা ধ্বংস করতে চেয়েছিল, কিন্তু শেখ হাসিনার কারণে তা সম্ভব করতে পারেনি। তিনি দেশের হাল ধরেছেন।

তিনি বলেন, শেখ হাসিনাকে অনেকবার হত্যা করার চেষ্টা করা হয়েছে, বার বার মৃত্যুকূপ থেকে তিনি ফিরে এসেছেন। সর্বশেষ ১৫ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে তাকে হত্যা করতে চেয়েছে। সেদিনও দেশবাসীর জন্য ওই স্বাধীনতা বিরোধী চক্র ব্যর্থ হয়েছে, ওই চক্রটি এখনও ষড়যন্ত্রে লিপ্ত। তিনি দেশ ও জাতি রক্ষায় নেতৃত্ব দিচ্ছেন। মুক্তিযুদ্ধের পর থেকে দেশকে যারা পঙ্গু করতে চেয়েছে, ধ্বংস করতে চেয়েছে তারা ব্যর্থ হয়েছে।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফী, আওয়ামী লীগ নেতা এম এ করিম, সাংবাদিক মানিক লাল ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।