bangla news

লাল-হলুদ-সবুজ অঞ্চল ব্যবস্থাপনায় নীতিমালা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৪ ৮:৪৮:৪২ পিএম
জাতীয় সমাজতান্ত্রিক দলের লোগো

জাতীয় সমাজতান্ত্রিক দলের লোগো

ঢাকা: করোনায় লাল, হলুদ, সবুজ অঞ্চল ব্যবস্থাপনায় সুনির্দিষ্ট নীতিমালা ও ব্যবস্থাপনার দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বৃহস্পতিবার (৪ জুন) জাসদ সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে এ দাবি করেন।

বিবৃতিতে জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে ঢালাওভাবে লকডাউন তুলে দেওয়ার আগেই সরকারের উচিত ছিল করোনা সংক্রমণের হার, ঝুঁকি ও আক্রান্ত রোগীর সংখ্যা অনুযায়ী সারা দেশকে লাল, হলুদ, সবুজ-তিনটি অঞ্চলে ভাগ করে অঞ্চলভিত্তিক ব্যবস্থাপনা চালু করা।

বিবৃতিতে আরও বলা হয়, সরকার লাল, হলুদ, সবুজ অঞ্চলের কথা বিবেচনায় নিতে অনেক দেরি করে ফেলেছে এবং এখনও লাল-হলুদ-সবুজ অঞ্চলের ব্যবস্থাপনায় কোনো সুনির্দিষ্ট নীতি ও পরিকল্পনা ঘোষণা কিংবা পদক্ষেপ নিতে পারেনি। ফলে দেশের যে ৮৫ শতাংশ জনপদ এক মাস আগেও করোনা সংক্রমণমুক্ত নিরাপদ সবুজ অঞ্চল ছিল সেই সব অসংক্রমিত নিরাপদ সবুজ অঞ্চলেও সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

জাসদ নেতাদ্বয় জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ভাইরোলজি বিশেষজ্ঞ, সংক্রামক রোগ বিশেষজ্ঞদের সুপারিশ ও মাঠ পর্যায়ের জনপ্রশাসন এবং স্বাস্থ্যবিভাগের কর্মকর্তাদের অনুশীলিত পদক্ষেপের ভিত্তিতে অবিলম্বে লাল-হলুদ-সবুজ অঞ্চলের ব্যবস্থাপনার সুনির্দিষ্ট নীতি ও পরিকল্পনা ঘোষণা এবং পদক্ষেপ নেওয়ার দাবি জানান।
   
বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ০৪, ২০২০
আরকেআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-04 20:48:42