ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ধানের শীষের বিজয় মানে জনগণের বিজয়: রবিউল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
ধানের শীষের বিজয় মানে জনগণের বিজয়: রবিউল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঢাকা-১০ আসনে উপ-নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম রবি। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা-১০ আসনে উপ-নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম রবি বলেছেন, জনগণ ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় হবে। ধানের শীষের বিজয় মানে জনগণের বিজয়। বিএনপির বিজয়, দেশনেত্রী খালেদা জিয়ার বিজয়।

সোমবার (১৬ মার্চ) রাজধানীর বারোইখালী ও শিকদার মেডিক্যাল থেকে গণসংযোগ এবং লিফলেট বিতরণের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এরপর তিনি হেমায়েতপুর এলাকায় গণসংযোগ করেন।

শেখ রবিউল আলম রবি বলেন, দেশবাসী বিএনপি সরকার চায়। দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে সুশাসন চায়। জবাবদিহিতামূলক সরকার চায়, জবাবদিহিমূলক রাজনীতি চায়। এজন্য উপযুক্ত দল বিএনপি। আর উপযুক্ত নেত্রী খালেদা জিয়া। এটা মানুষ বিশ্বাস করে ও ভোট দিতে চায়।

সরকারের উদ্দেশে ধানের শীষের প্রার্থী রবি বলেন, সরকার যদি মনে করে ঢাকা-১০ আসনে তাদের বিজয় চায়। যেভাবে জাতীয় নির্বাচন-সিটি নির্বাচন করা হয়েছে। তাহলে তো ভিন্ন ব্যাপার। এটা করা সরকারের জন্য সুখকর হবে না। জনগণ ভোট দিতে না পারলে রাষ্ট্রের মালিকানা থাকে না, গণতন্ত্র নস্যাৎ হয়ে যায়। গণতন্ত্র হারিয়ে গেলে জনগণের মালিকানা চলে যায়। জনগণের বিরুদ্ধে কোনো সরকার ক্ষমতায় থাকলেও ভালো থাকে না। জনগণ ও স্বস্তিতে থাকে না।

তিনি বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ কোনো কিছুই কেয়ার করে না। তাদের নেতাকর্মীরাও কিছু কেয়ার করে না। আমি মনে করেছিলাম সরকারদলীয় মনোনয়ন পাওয়া আমার প্রতিদ্বন্দ্বী একজন সফল ব্যবসায়ী। তিনি রাষ্ট্রের নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন। কিন্তু তিনি তা লঙ্ঘন করে চলছেন। এটা হয়তো জাতির জন্য দুর্ভাগ্য হতে পারে। এখনো সময় আছে, আশা করি নির্বাচন কমিশন (ইসি) কার্যকর পদক্ষেপ নেবে।  

এ সময় আরও উপস্থিত ছিলেন ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কামরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন সৈকত, ধানমন্ডি থানা শ্রমিক দলের সভাপতি আবু কাউছারসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য (এমপি) শেখ ফজলে নূর তাপস পদত্যাগ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে অংশ নেন। ফলে আসনটি শূন্য হয়। গত ১ মার্চ প্রতীক বরাদ্দের পর প্রচারণা চালাচ্ছেন বিএনপির মনোনীত প্রার্থী রবিউল। আগামী ২১ মার্চ ঢাকা-১০ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।