ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোটযুদ্ধে আমাদের সঙ্গী জনগণ: বিএনপি প্রার্থী রবিউল 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মার্চ ১, ২০২০
ভোটযুদ্ধে আমাদের সঙ্গী জনগণ: বিএনপি প্রার্থী রবিউল 

ঢাকা: আসন্ন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল  আলম রবি বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে। বিএনপি জনগণের সেই ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য নিরন্তর সংগ্রাম করে যাচ্ছে। এর অংশ হিসেবেই নির্বাচনী যুদ্ধে আমরা নেমেছি। এই যুদ্ধে জনগণই আমাদের একমাত্র সঙ্গী।

রোববার (১ মার্চ) নির্বাচন কমিশন থেকে প্রতীক পাওয়ার পর নির্বাচনী প্রচারণা শুরুর প্রাক্কালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রোববার বিকেলে নির্বাচনী এলাকার ধানমন্ডি ১৫ নম্বর নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে থেকে গণসংযোগ শুরু করেন বিএনপি প্রার্থী রবি।

এ সময় তার সঙ্গে দলীয় নেতাকর্মীরা প্রচারণায় অংশ নেন।  

শেখ রবিউল বলেন, সরকার নির্বাচন ব্যবস্থা অকার্যকর করেছে বলেই আজ ভোটের প্রতি মানুষের আস্থার সংকট তৈরি হয়েছে। কেবল সরকারই নয়, এর সঙ্গে যুক্ত হয়েছে নির্বাচন কমিশন। তারাও ভোটারদের মাঝে আস্থা তৈরি করতে ব্যর্থ হয়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য রাজনৈতিক দল হিসেবে আমরা ভোটে থাকছি। মানুষকে ভোটে উদ্বুদ্ধ করছি।

‘সরকারের জনপ্রিয়তা তলানিতে। আশা করছি, ঢাকা-১০ আসনের জনগণ বর্তমান দুঃশাসন থেকে মুক্তি পেতে আমাকে বিজয়ী করে সংসদে পাঠাবে,’ যোগ করেন তিনি।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে রবি বলেন, খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে সরকার প্রতিহিংসার নগ্ন দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা গণতন্ত্র ও নেত্রীর মুক্তি নিশ্চিত করতে রাজপথ ও সংসদ-সবখানেই প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছি।

ধানমন্ডি ১৫ নম্বর রোড থেকে গণসংযোগ শুরু করে স্টাফ কোয়ার্টার,  নতুন রাস্তা,  হাজী আবসার রোড,  মনেশ্বর রোড, ট্যানারী মোড়, জিগাতলা বাসস্ট্যান্ড, সাত মসজিদ রোড, বাংলাদেশ আই হাসপাতাল হয়ে  ধানমন্ডি  রূপালী ব্যাংকের সামনে গিয়ে পথসভার মাধ্যমে দিনের কর্মসূচি শেষ করেন রবিউল।  

তার সঙ্গে গণসংযোগে অংশ নেন ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি কাবিরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সৈকতসহ যুবদল, শ্রমিক দল, ছাত্রদলের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
এমএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।