bangla news

বিএনপি-জামায়াত এলে দেশ সাম্প্রদায়িকতার আগুনে ঝলসে যাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৪:৩৪:২৮ পিএম
বক্তব্য রাখছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপ‌তি হাসানুল হক ইনু। ছবি: শাকিল

বক্তব্য রাখছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপ‌তি হাসানুল হক ইনু। ছবি: শাকিল

ঢাকা: বিএনপি-জামায়াত যদি দেশের রাজনীতি দখল করে নেয়, তাহলে দেশ সাম্প্রদায়িকতার আগুনে ঝলসে যাবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপ‌তি হাসানুল হক ইনু।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ভাষা আন্দোলন ও মোহাম্মদ তোয়াহার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ইনু বলেন, ‘আ স ম আব্দুর রব, মান্না, কাদের সিদ্দিকী ও ড. কামাল হোসেনের মতো লোক যখন বিএনপির কাফেলায় যুক্ত হন, তখন আমি অশনি সংকেত দেখি।’

তিনি বলেন, ‘দেশে জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাসীরা কাবু হয়েছে, কোণঠাসা হয়েছে, কিন্তু আত্মসমর্পণ করেনি। দেশে অনেক সমস্যা আছে যেমন- বৈষম্য, নারী নির্যাতন, দুর্নীতি, দ্রব্যমূল্যের বাজার বৃদ্ধি, এসবই আস্তে আস্তে সমাধান করা সম্ভব। কিন্তু বিএনপি-জামায়াত যদি দেশের রাজনীতি দখল করে নেয়, তাহলে দেশ সাম্প্রদায়িকতার আগুনে ঝলসে যাবে।’

ইনু বলেন, ‘আগামী প্রজন্মের মুখে হাসি ফোটাতে ও যদি বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হয় তাহলে চ্যালেঞ্জ নিতে হবে। চ্যালেঞ্জ মোকাবিলা করার মতো সক্ষমতা থাকতে হবে। দেশের জন্য আরও উন্নয়ন করতে হবে।’

জাসদ সভাপতি বলেন, কিছু বিষয়ে আপস হয় না। বহু ঘটনার পরেও খালেদা জিয়া, তারেক রহমান যুদ্ধাপরাধীদের বিএনপি থেকে বের করেনি। জামায়াত ত্যাগ করেনি।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বিশিষ্ট লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
পিএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 16:34:28