bangla news

উপনির্বাচন: বিএনপির প্রার্থী কারা জানা যাবে সন্ধ্যায়

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ১১:৫৭:৪৫ এএম
বিএনপির লোগো

বিএনপির লোগো

ঢাকা: ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ এই তিনটি আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২১ মার্চ। ইতোমধ্যে সরকারিদল আওয়ামী লীগ তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। আর বিএনপির মনোনয়ন জানা যাবে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায়।

দলীয় সূত্রে জানা যায়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের বৈঠক হবে। ওই বৈঠকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। পরে ঘোষণা করা হবে তিনজনের নাম। তিন আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বাংলানিউজকে বলেন, সন্ধ্যায় বোর্ডের বৈঠক ও প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

জানা যায়, ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি একক প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন। এ আসনে তিনিই ধানের শীষ পেতে যাচ্ছেন। অপরদিকে বাগেরহাট-৪ আসনে ফরম নিয়েছেন চারজন। তারা হলেন- ড. কাজী মনিরুজ্জামান মনির, মনিরুল হক ফরাজী, কাজী খায়রুজ্জামান শিপন ও অ্যাডভোকেট ফারহানা জাহান নিপা। এছাড়া গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন ডা. মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও ড. মিজানুর রহমান। 

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বাংলানিউজকে বলেন, তিনটি আসনে মনোনয়ন পাওয়ার জন্য আটজন দলীয় ফরম নিয়ে জমা দিয়েছেন। বিএনপির সংসদীয় মনোনয়ন বোর্ড তাদের সাক্ষাৎকার নেওয়ার পর চূড়ান্ত মনোনয়ন দেবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. ইউনুস আলীর মৃত্যুতে গাইবান্ধা-৩ ও  ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন শেখ ফজলে নূর তাপস। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

জানতে চাইলে, ঢাকা-১০ আসনের একক প্রার্থী শেখ রবিউল আলম রবি বাংলানিউজকে বলেন, এই আসনে আমি একাই ফরম নিয়েছি। সন্ধ্যায় গুলশান কার্যালয়ে সাক্ষাৎকারের জন্য ডেকেছে। সাক্ষাৎকারের পর দল মনোনয়ন দিলে নির্বাচনে অংশ নেবো।

বাংলাদেশ সময়: ১১৫৫ ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 11:57:45