bangla news

কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ২:২৮:৫৫ এএম
জাসদ সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু

জাসদ সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু

ঢাকা: কাজী আরেফ বাংলাদেশের রাজনীতির আকাশে উজ্জ্বল ধ্রুবতারা বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য হাসানুল হক ইনু।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে কাজী আরেফ আহমেদের ২১তম হত্যা দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু কাজী আরেফ আহমেদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ৬০ দশক থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত কাজী আরেফ বাংলাদেশের রাজনীতির প্রতিটি কালপর্বে, সংকটকাল ও ক্রান্তিকালে জাতিকে সঠিক দিশা দেখাতে, জাতীয় রাজনীতিতে অগ্রণী ভূমিকা পালন করেছেন। 

তিনি আরো বলেন, সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ, যুদ্ধাপরাধীদের বিচার করে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজী আরেফ আহমেদ কোনরকম দ্যোদুল্যমানতায় ভোগেন নাই। প্রয়াত কাজী আরেফের প্রতি শ্রদ্ধা জানাতে সাম্প্রদায়িকতা নির্মূল এবং সমাজতন্ত্রের পথে দেশকে এগিয়ে নেওয়ার সংগ্রাম অব্যাহত রাখতে হবে। 
 
হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, ফজলুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ।

কাজী আরেফ দিবস উপলক্ষে জাসদের দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ। সকাল ৮টায় মিরপুর মুক্তিযোদ্ধা কবরস্থানে কাজী আরেফ আহমেদের সমাধিতে শ্রদ্ধা নিবেন।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
আরকেআর/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 02:28:55