bangla news

খালেদার মুক্তির আন্দোলন করতে না পেরে লজ্জিত নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ২:৩৩:১৪ পিএম
২০ দলীয় জোটের সমাবেশ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান কথা বলছেন

২০ দলীয় জোটের সমাবেশ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান কথা বলছেন

ঢাকা: আমরা লজ্জিত, খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের আন্দোলন গড়ে তোলা প্রয়োজন, আমরা সেই আন্দোলন গড়ে তুলতে পারিনি। যে প্রক্রিয়ায় যেভাবে খালেদা জিয়া মুক্ত হতে পারেন সে প্রক্রিয়ায় ২০ দলীয় জোট শিগগিরই যাবে।

রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের সমাবেশ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান একথা বলেন। 

নজরুল ইসলাম খান ঘোষণা দেন, ২০ দলীয় জোট খালেদা জিয়ার মুক্তির দাবিতে এককভাবে কর্মসূচি ঘোষণা দেবে। আমাদের অসংখ্য নেতাকর্মী গুম হয়ে গেছে, খুন হয়েছে অনেক নেতা-কর্মী এলাকাছাড়া হয়েছে তবুও কেউ দল ত্যাগ করেননি, আন্দোলন থেকে সরে দাঁড়ায়নি।
 
হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, বাংলাদেশের মানুষ কখন জেগে ওঠে বোঝা মুশকিল অধিকারের জন্য কাউকে ছাড় দেয় না।
 
নজরুল ইসলাম বলেন, নির্বাচন ছাড়া গণতন্ত্র হয় না। এদেশে এখন আর নির্বাচন নেই, গণতন্ত্র নেই। তাই গণতন্ত্রের জন্য, এদেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। সে মুক্তি কখন কীভাবে ঘটবে তা হয়তো এখনই বলা যাচ্ছে না, তবে সে মুক্তি শিগগিরই হবে। 

তিনি বলেন, বাংলাদেশের মানুষ এখন নির্বাচনবিমুখ। মানুষ এখন আর ভোট দিতে যায় না। জনগণের এখন আর ভোটে আস্থা নেই, এই  সরকার আস্থার জায়গাটা নষ্ট করে ফেলেছে।
 
বিএনপির এই শীর্ষ নেতা বলেন, বিচার বিভাগের উপর দেশের মানুষের এখন আর আস্থা নেই। আমরা দেখেছি যে বিচারক নিম্ন আদালতে খালেদা জিয়ার সাজা দিয়েছেন সেই বিচারককে এখন হাইকোর্টের বিচারক বানানো হয়েছে। অন্যদিকে যে বিচারক এ সরকারের বিরুদ্ধে কথা বলেছে, এ সরকারের অনিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন, সে বিচারককে পদত্যাগ করিয়ে দেশ ছাড়তে বাধ্য করেছে।

‘খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে যে অভিযোগ তা সত্য নয়। খালেদা জিয়ার ২ কোটি টাকা এখন ৮ কোটি টাকা হয়েছে।’

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম, ঢাকা মহানগর দক্ষিণের আমির মনজুরুল ইসলাম ভুইঁয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম ও জমিয়তে ওলামায় ইসলাম ভারপ্রাপ্ত মহাসচিব মহিউদ্দিন ইকরাম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 14:33:14