bangla news

ইভিএমে দেশের গণতন্ত্র ধ্বংসের সম্ভাবনা রয়েছে: রেজা কিবরিয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৭:০১:১১ পিএম
গণফোরামের কর্মী সমাবেশে বক্তব্য রাখছেন রেজা কিবরিয়া

গণফোরামের কর্মী সমাবেশে বক্তব্য রাখছেন রেজা কিবরিয়া

চাঁদপুর: নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির ব্যবহার দেশের গণতন্ত্র ধ্বংস করার সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে গণফোরামের কর্মী সমাবেশে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

কিবরিয়া বলেন, ইভিএম হলো ‘ইলেক্ট্রনিক ভোট ফ্রড (ইভিএফ)’। বাংলাদেশের সব মানুষ বুঝতে পারছে কোনো সৎ উদ্দেশ্য নিয়ে এ পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে না। গণতন্ত্রকে ধ্বংস করার জন্য ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। বিশ্বের উন্নত দেশগুলো আজ ইভিএম পদ্ধতি ব্যবহার করে দেখেছে- এ পদ্ধতিতে মানুষের আসল গণতন্ত্র ধ্বংস হতে পারে। তাই তারা এ পদ্ধতিতে ভোটগ্রহণ করা থেকে বিরত থাকছে। ভোট নিয়ে মানুষের মনে কোনো আপত্তি বা সন্দেহ থাকলেও এ পদ্ধতিতে চেক করার কোনো সুযোগ থাকে না।

চাঁদপুর জেলা গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, এমপি।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 19:01:11