bangla news

নির্বাচনের তারিখ পরিবর্তনে আ’লীগের আপত্তি নেই: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ২:৩৫:৪৬ পিএম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তন করলে আওয়ামী লীগ বা সরকারের কোনো আপত্তি থাকবে না বলে জানিয়ে দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি প্রত্যাশা করেন, একই দিনে সিটি নির্বাচন ও সরস্বতী পূজা নিয়ে হিন্দু ধর্মালম্বীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। নির্বাচন কমিশন তাদের সঙ্গে কথা বলে পূজার আগে বা পরে গ্রহণযোগ্য একটি তারিখ ঠিক করবে বলে প্রত্যাশা করছি। নির্বাচনের তারিখ পরিবর্তন হলে আওয়ামী লীগ বা সরকরের কোনো আপত্তি থাকবে না।

শনিবার(১৮ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কাযালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঢাকা সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ইভিএম পদ্ধতি নিয়ে বিষোদগার করছে। অতীতে ইভিএম পদ্ধতিতে যেসব নির্বাচন হয়েছে তার সবগুলোই সুষ্ঠু হয়েছে। 

‘ইতোপূর্বে বেশ কয়েকটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের পর বিএনপি প্রার্থীরা বিজয়ী হয়েছে। তখন তারা কোনো কথা বলেনি। বিএনপি যেকোনো নির্বাচনের আগে তাদের জনপ্রিয়তা তুঙ্গে বলে প্রচার করে। আর হেরে গেলে দোষারোপ করে। বিএনপি নির্বাচনে জিতলে সুষ্ঠু আর হারলে বলে কারচুপি বলা-তাদের পুরানো অভ্যাস।’

ওবায়দুল কাদের বলেন, এবার ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আমাদের ক্লিন ইমেজের দুই মেয়র প্রার্থীর পক্ষে  যেভাবে গণজোয়ার উঠেছে তাতে আশা করছি আমাদের প্রার্থীরা বিজয়ী হবেন। নির্বাচনের আগে বিএনপি দিবাস্বপ্ন দেখে। এবারও সেই দিবাস্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে। কেননা দেশের মানুষ জানে কোন প্রার্থীকে ভোট দিলে উন্নয়ন হবে।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তিনি। একই সঙ্গে মরহুমের শোকসন্তপ্ত পারিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। 

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিতি ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এসকে/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 14:35:46