ঢাকা, বৃহস্পতিবার, ২৭ চৈত্র ১৪৩০, ১১ এপ্রিল ২০২৪, ০১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকার ভোটে মোশাররফ-মওদুদকে দায়িত্ব দিল বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
ঢাকার ভোটে মোশাররফ-মওদুদকে দায়িত্ব দিল বিএনপি

ঢাকা: আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পরিচালনার জন্য পরিচালনা কমিটি গঠন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। এর মধ্যে উত্তর সিটিতে (ডিএনসিসি) নির্বাচন পরিচালনার দায়িত্ব পেয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। 

আর দলের স্থায়ী কমিটির অপর সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে দেওয়া হয়েছে ঢাকা দক্ষিণে (ডিএসসিসি) নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বে।  

শনিবার (০৪ জানুয়ারি) রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা জানান।

 

তিনি জানান, দুই সিটি নির্বাচন পরিচালনার জন্য দায়িত্ব ২১ সদস্য করে দুটি কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্বাচন পরিচালনার জন্য ব্যারিস্টার মওদুদ আহমদকে আহ্বায়ক করে কমিটি করা হয়েছে। এ কমিটির সমন্বয়ক হিসেবে থাকবেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সেলিমা রহমান।  

আর ঢাকা দক্ষিণে ড. খন্দকার মোশাররফ হোসেনকে আহ্বায়ক করে মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে সমন্বয়ক করা হয়েছে।  

আন্দোলনের অংশ হিসেবে বিএনপি সিটি নির্বাচনে অংশ নিয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্নের জন্য এই কমিশন যোগ্য নয় একথা আমরা বহুবার বলেছি। গত জাতীয় নির্বাচনে সেটাই প্রমাণিত হয়েছে। তারপরও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি।  

‘আমরা মনে করি একটা গণতান্ত্রিক দল হিসেবে নির্বাচনে অংশ নেওয়া আমাদের কাজের মধ্যে পড়ে এবং এটা দায়িত্ব। আমরা নির্বাচনে অংশগ্রহণ করার আরেকটা কারণ হচ্ছে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে কতটা অযোগ্য এবং এই সরকার যে একটা সুষ্ঠু নির্বাচন করতে আগ্রহী নয় সেটা জনগণের সামনে তুলে ধরা। সরকার ও নির্বাচন কমিশনকে পরীক্ষা করার জন্য আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি। ’

বিএনপি মহাসচিব বলেন, সিটি নির্বাচন উপলক্ষে কমিশনে চিঠি নিয়ে আমাদের একটি ডেলিগেশন টিম যাবে। নির্বাচন সুষ্ঠু করার জন্য আমাদের প্রস্তাব এবং দাবি দাওয়াগুলো সেই চিঠিতে থাকবে। নির্বাচন সুষ্ঠু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ডিএমপি কমিশনার এবং পুলিশের আইজি কাছে চিঠি দেওয়া হবে।  

ইভিএম নিয়ে রোববার (০৫ জানুয়ারি) গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে জানান মির্জা ফখরুল।  

বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০/আপডেট: ২১২৭ ঘণ্টা
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।