bangla news

বিকেলের আগেই আ’লীগের নতুন নেতা নির্বাচন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২১ ১১:১২:০৯ এএম
বক্তব্য রাখছেন শেখ হাসিনা। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন শেখ হাসিনা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিকেলের আগেই আওয়ামী লীগের নতুন কমিটির নেতা নির্বাচিত করা হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশন শুরুতে একথা জানান তিনি। সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউশন প্রাঙ্গণে নির্মিত প্যান্ডেলে এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে। 

অধিবেশনের শুরুতে দেওয়া বক্তব্যে শেখ হাসিনা বলেন, শীতের তীব্রতা বেড়েছে। সকালে রাজধানীতে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। আমরা চাচ্ছি কর্মসূচি সংক্ষিপ্ত করে দ্রুত শেষ করতে।

তিনি বলেন, এই অধিবেশনের শেষপর্যায়ে আপনারা নতুন নেতা নির্বাচন করবেন। আমরা চাচ্ছি কর্মসূচিগুলো সংক্ষিপ্ত করে বিকেলের আগেই নতুন নেতা নির্বাচনের কাজ সম্পন্ন করতে।

কাউন্সিলরদের উদ্দেশে শেখ হাসিনা আও বলেন, সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। জাতির পিতার আদর্শ মেনে সবাইকে চলতে হবে। যেসব জেলায় এখনো সম্মেলন হয়নি, সেগুলো দ্রুত করতে হবে। 

আওয়ামী লীগ সভাপতি বলেন, জাতির পিতা যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, সেই স্বাধীনতার অধিকার যাতে মানুষ পায় সেটা আমাদের নিশ্চিত করতে হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সূচনা বক্তব্যের পর সাংগঠনিক রিপোর্ট পেশ করছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কাউন্সিল অধিবেশনে দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে। তবে শনিবার ঘোষণা করা হবে দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কিছু পদের নাম।

আরও পড়ুন> ​‘সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে’

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এসকে/এমইউএম/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-21 11:12:09