ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

রাজনীতি

‘দুই মন্ত্রীর ভারত সফর স্থগিতের কারণ রাষ্ট্রীয় ব্যস্ততা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
‘দুই মন্ত্রীর ভারত সফর স্থগিতের কারণ রাষ্ট্রীয় ব্যস্ততা’

ঢাকা: স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে ভারত সফর স্থগিত করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর রাজধানীর ইঞ্জিনিয়ার্স  ইনস্টিটিউটে ‘প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম’ এর প্রথম ত্রি-বার্ষিক সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সম্প্রতি স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি যতোটুকু জানি, বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস একদম আমাদের দুয়ারে সমাগত।

রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে তারা ভারত সফরে নাও যেতে পারেন। তবে পরবর্তীতে যাবেন। সফর চিরতরে বাতিল হয়নি।

ভারতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, কোনো বিষয়ে সমস্যা হলে দ্বি-পাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।

ভারতের বির্তকিত এনআরসি নিয়ে সাংবাদিকদের  প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। আমাদের সেখানে মন্তব্য করা সমীচীন নয়।

তিনি বলেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় আছে। সেখান থেকে অলরেডি বক্তব্য রাখা হয়েছে। পররাষ্ট্র থেকে যে বক্তব্য রাখা হয়েছে এর বাইরে আমার কোনো ভিন্ন বক্তব্য নেই।

বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল উদাহরণ হচ্ছে বাংলাদেশ।

এসময় যুক্তরাজ্যের পার্লামেন্টারি নির্বাচনে হ্যাট্রিক বিজয়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিকসহ অন্য বাঙালিদের অভিনন্দন জানান ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এমইউএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa