bangla news

অনুমতি ছাড়া বিএনপির সভা-সমাবেশের ঘোষণা হাস্যকর: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৫ ২:১২:১৬ পিএম
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

ঢাকা: অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণাকে হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করার সেই সাহস, শক্তি বা সক্ষমতা বিএনপির নেই।

সোমবার (২৫ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের নেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে ৫০০ কর্মী নিয়ে একটি মিছিল-মিটিং করতে পারেনি। তারা কীভাবে অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করবে। বিষয়টি হাস্যকর ছাড়া কিছুই নয়। আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আমরাও অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করতে পারিনি। আমাদের সময় এমনও হয়েছে, আগের দিন রাতে আমরা সভার অনুমতি পেয়েছি।

কাদের বলেন, অনুমতির বিষয়টি পুলিশের আওতায়। বিএনপির আমলে আমাদেরও অনুমতি নিয়ে সভা সমাবেশ করতে হয়েছে। আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখন আমরা অনুমতি নিয়েই সমাবেশ করেছি। এমনও হয়েছে সভা শুরু হওয়ার আগে ব্যারিকেড দিয়ে দিয়েছে। এ ধরনের আচরণগুলো তারা করেছে। তখন কি অনুমতি না নিয়ে আমরা সভা সমাবেশ করতে পেরেছি? কাজেই সভা করতে হলে পুলিশের অনুমতি নেওয়া এবং যে স্থানে সভা করবে সেটা যাদের মালিকানায় তাদের অনুমতি নিতে হবে। নিয়ম কানুনকে বিসর্জন দিয়ে তারা কী করেছেন? তাদের সময় আমরা অনুমতি নিয়েছি এখন তারা কি অনুমতি নেবে না? আমার মনে হয়, অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করার সাহস তাদের নেই।

তিনি বলেন, তাদের সমাবেশ করার জন্য সাহস, শক্তিমত্তা, সামর্থ্য ও সক্ষমতা নিয়ে তো অনেক প্রশ্ন আছে। তাদের নেত্রীকে মুক্ত করার জন্য আন্দোলন পর্যন্ত যারা করতে পারেনি, সেই ব্যর্থতা তাদের নিজেদেরই। ৫০০ লোকের একটি বিক্ষোভ মিছিল যারা করতে পারেনি নেত্রীর মুক্তির জন্য তারা অনুমতি না নিয়ে সভা সমাবেশ করবে এটা আমার কাছে হাস্যকর মনে হয়।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
জিসিজি/টিএ/এইচএডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-25 14:12:16