ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

রাজনীতি

ইবি ছাত্রলীগে সংঘর্ষ, আহত ৮

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইবি ছাত্রলীগে সংঘর্ষ, আহত ৮ ছাত্রলীগের সংঘর্ষ। ছবি: বাংলানিউজ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের অন্তত আট কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। 

বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় এলাকা থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত রোত ১০টার দিকে সংঘর্ষ থেমে যায়।

তবে তখনো কর্মীদের মধ্যে উত্তেজনা চলছিল।  

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যার পর জিয়া হল মোড়ে ল্যান্ড ‘ল’ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিজভী আহমেদ ওশান হেঁটে  যাওয়ার সময় তাকে ডাক দেন লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকমা।

এসময় ওশানকে তারা সিনিয়রদের সঙ্গে কেন খারাপ আচরণ করে তা জানতে চান। একপর্যায়ে তারা ওশানকে চড়-থাপ্পড় মারে। এ ঘটনাকে কেন্দ্র করে পরে ওশান জিয়া মোড়ে কয়েকজনকে সঙ্গে নিয়ে ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকামার ওপর হামলা করে।

একপর্যায়ে সেখানে বেশ জটলা সৃষ্টি হলে উভয় গ্রুপের কর্মীরা বাঁশ ও লাঠিসোটা নিয়ে কয়েক সংঘর্ষে জড়িয়ে পড়ে। দফায় দফায় তাদের মধ্যে সংঘর্ষ চলতে থাকে। এতে উভয় গ্রুপের অন্তত ৮ জন কর্মী আহত হন। পরে আহতদের মধ্যে সাত জনকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়।  

এরপর সেখানে আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসা কেন্দ্রের দ্বায়িত্বরত চিকিৎসক খুরশিদা জাহান। এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসের আবাসিক হল এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে আবাসিক শিক্ষার্থীদের মধ্যে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (দ্বায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি শোনা মাত্র আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। উভয় গ্রুপকে স্ব-স্ব হলে পাঠিয়ে দেওয়া হয়েছে। গভীর রাত পর্যন্ত ক্যাম্পাসে থাকবো। আশা করছি নতুন করে কোনো সমস্যা তৈরি হবে না। ’

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa