bangla news

বিয়ানীবাজার আ’লীগের নতুন সভাপতি আতাউর, সম্পাদক আউয়াল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৮:৪১:৩৪ পিএম
সভাপতি মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, ফাইল ফটো

সভাপতি মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, ফাইল ফটো

সিলেট: প্রায় ১৬ বছর পর সিলেটের বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। আর সাধারণ সম্পাদক হয়েছেন দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দিনব্যাপী সম্মেলন শেষে বিকেলে কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে কাউন্সিলররা সরাসরি ভোটের মাধ্যমে তাদের আগামী দিনের নেতৃত্ব নির্বাচন করেন।

রাত ৮টার দিকে ভোট গগণা শেষে সভাপতি পদে মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান এবং সাধারণ সম্পাদক পদে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতারা।

আতাউর উপজেলা আওয়ামী লীগের সাবেক কমিটির সাধারণ সম্পাদক ও আউয়াল দপ্তর সম্পাদক ছিলেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান বাংলানিউজকে বলেন, উপজেলাটির ১০ ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলা আওয়ামী লীগের নির্ধারিত সব কাউন্সিলর ভোট দিয়ে তাদের নেতৃত্ব নির্বাচন করেছেন।

আতাউর ২১৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন ১৬ বছর ধরে সভাপতি পদে থাকা আব্দুল হাসিব মনিয়া। তিনি ভোট পেয়েছেন ১৬৭টি। এছাড়া সভাপতির অপর প্রার্থী নজমুল হোসেন পেয়েছেন চার ভোট।

সাধারণ সম্পাদক পদে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল পেয়েছেন ১৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হারুনুর রশিদ দিপু ১২৩ ভোট পেয়েছেন। এছাড়া জাকির হোসেন এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব এই পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এর আগে বিকেল ৪টায় কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতাদের সামনে এর ভোট গণনা শুরু হয় শহরতলীর ইউসুফ কমিউনিটি সেন্টারে।

সর্বশেষ ২০০৪ সালে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সময় প্রত্যক্ষ ভোটে আব্দুল হাসিব মনিয়া সভাপতি ও আতাউর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘ ১৬ বছর পর নতুন নেতৃত্ব নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলা আওয়ামী লীগের ৪০৬ জন কাউন্সিলর এগিয়ে আসেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি আওয়ামী লীগ সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 20:41:34