ঢাকা, বুধবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

বিএনপি

বগুড়ার ধুনট পৌরসভার সাবেক মেয়র কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
বগুড়ার ধুনট পৌরসভার সাবেক মেয়র কারাগারে

বগুড়া: নাশকতা মামলায় বগুড়ার ধুনট পৌরসভার সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডলকে (৬৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বগুড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরআগে উচ্চ আদালত থেকে জামিনে থাকা ধুনট পৌর বিএনপির সাবেক সভাপতি আলিমুদ্দিন হারুন মন্ডল হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করলে বিচারক এ আদেশ দেন।

বিকেলে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের নান্দিয়ারপাড়া রহমানিয়া সিনিয়র মাদ্রাসার পেছনে ফাঁকা মাঠের ভেতর ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর রাত ৮ টার দিকে বিএনপির নেতাকর্মীরা গোপন বৈঠক করেন। বৈঠকে বিএনপির নেতাকর্মীরা সরকারবিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডের প্রস্তুতি নেয়। এসময় খবর পেয়ে ধুনট থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে লাঠি, দেশীয় তৈরি অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা কৌশলে ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনায় ওই রাতেই ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) শাহীনুর রহমান বাদী হয়ে নাশকতা ও বিস্ফোরক আইনে থানায় একটি মামলা (মামলা নং ১৬৩/১৮) দায়ের করেন।

ওই মামলায় ধুনট পৌর বিএনপির তৎকালীন সভাপতি ও সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডলসহ ১৮ জনের নামোল্লেখসহ আরও অজ্ঞাত ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে। ধুনট থানা পুলিশ এ মামলাটি তদন্ত করছেন।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
কেইউএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa