ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্নীতির সঙ্গে আপস করবে না সরকার: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৯
দুর্নীতির সঙ্গে আপস করবে না সরকার: তথ্যমন্ত্রী সেমিনারে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: দুর্নীতির সঙ্গে সরকার আপস করবে না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে কারাগারে আছেন। এ মামলায় রাষ্ট্র যেহেতু পক্ষ, তাই রাষ্ট্রপক্ষের দায়িত্ব হচ্ছে তার জামিনের বিরোধিতা করা।

রাষ্ট্রপক্ষ যদি এ কাজ থেকে বিরত থাকে তাহলে দুর্নীতির সঙ্গে আপস করা হবে।  

শনিবার (৫ অক্টোবর) চট্টগ্রামের প্রথম সিনেপ্লেক্স সিলভার স্ক্রিনে আয়োজিত ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে অংশ গ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এতিমখানার জন্য যে টাকা বাইরে থেকে এসেছে, এতিমখানা নির্মাণ না করে সে টাকা খালেদা জিয়া তার ব্যক্তিগত অ্যাকাউন্টে ট্রান্সফার করেছেন। সমস্ত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আইনি প্রক্রিয়ার মাধ্যমেই তার শাস্তি হয়েছে। এখানে সরকারের করার কিছু নেই।  

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি চাইছে রাষ্ট্রপক্ষ যেন দুর্নীতির সঙ্গে আপস করে। এটা তো সম্ভব নয়।  বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি একেবারেই আদালতের এখতিয়ার। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত আসামি হলেও আদালত যে কোনো সিদ্ধান্ত নিতে পারে। আদালত কী করবে সেটা আমি বলতে পারি না।

বিএনপি নেতাদের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, তারা কখনও আইনি প্রক্রিয়ায় মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির কথা বলেন। কখনও আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্তির কথা বলেন। আমার মনে হয়, খালেদা জিয়ার মুক্তিটা তাদের আসল উদ্দেশ্য নয়। তারা এটি নিয়ে রাজনীতিই করতে চান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।