ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অনুপ্রবেশকারীরা আ'লীগের ক্ষতি করছে, কেউ ছাড় পাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
অনুপ্রবেশকারীরা আ'লীগের ক্ষতি করছে, কেউ ছাড় পাবে না এইচটি ইমাম

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম চলমান ক্যাসিনো অভিযানের প্রসঙ্গ টেনে বলেছেন, অনুপ্রবেশকারীদের চিহ্নিত করেছি। এরা দলের ভয়ানক ক্ষতি করছে। মদদদাতারাও ছাড় পাবে না।

ধানমন্ডিতে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে রোববার (২২ সেপ্টেম্বর) আয়োজিত এক বৈঠকপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ক্যাসিনোতে চলমান অভিযানে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতারা আটক হচ্ছেন, এতে আপনারা বিব্রত কিনা-সাংবাদিকরা এমন প্রশ্ন সামনে আনলে এইচটি ইমাম বলেন, আমরা এ পর্যন্ত যাদের দেখছি, এরা সবাই অনুপ্রবেশকারী।

আপনারা জানেন, আমাদের দলের মধ্যে দীর্ঘদিন ধরে একটি অভিযোগ উঠছিল যে অনুপ্রবেশকারীরা আমাদের ভয়ানক ক্ষতি করছে। তাদের এখন আমরা চিহ্নিত করেছি। চিহ্নিত করে দেখা গেছে সবাই এক সময় হয় যুবদল করতো, না হলে বিএনপি করতো অথবা জামায়াত-শিবিরের সদস্য ছিল।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, এদের আমরা খুঁজে খুঁজে যেহেতু বের করে ফেলেছি এবং সেজন্যই তাদের পক্ষ হয়ে যারা কাজ করেছিল, সেই লোকগুলোকেও চিহ্নিত করা হয়ে গেছে। তাদের গাত্রদাহ ওইখানে।

যারা মদদ দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন কিনা- প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, এখন তো ইনভেস্টিগেশন হচ্ছে। এদের (যাদের ক্যাসিনো অভিযানে গ্রেফতার করা হয়েছে) রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ডের পরে তথ্য পাওয়া যাবে। আমাদের দলের সভাপতি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নিজেও বলেছেন এবং আমাদের সাধারণ সম্পাদকও (ওবায়দুল কাদের) বারবার বলেছেন কাউকেই ছাড় দেওয়া হবে না সে যে পর্যায়েরই হোন না কেন।

এইচটি ইমাম বলেন, আমাদের নীতি এখানে খুব পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করি। আমরা দলকে পরিচ্ছন্ন করতে চাই।

গত কয়েকদিনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন ক্লাবে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে সম্পৃক্ত থাকায় যুবলীগ, কৃষক লীগের নেতাদের গ্রেফতার করেছে। এদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদকও রয়েছেন।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব মুহাম্মদ আশরাফ সিদ্দিকী বিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।