ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মোজাফফর আহমদের ত্যাগের দৃষ্টান্ত অনুসরণীয়: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ১২:৫৩:২৪ পিএম
জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। ছবি: জিএম মুজিবুর রহমান

জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। ছবি: জিএম মুজিবুর রহমান

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে অধ্যাপক মোজাফফর আহমদের ত্যাগের দৃষ্টান্ত সবার জন্য অনুসরণীয় হয়ে থাকবে।

শনিবার (২৪ আগস্ট) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ন্যাশনাল আওয়ামী পার্টির একাংশের সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রতিটি সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অধ্যাপক মোজাফফর আহমদ। বামপন্থিদের মধ্যে প্রথম যিনি মুক্তিযুদ্ধের পক্ষে ছয় দফায় বঙ্গবন্ধুকে সমর্থন জানিয়েছিলেন, তিনি মোজাফফর আহমদ।

তিনি বলেন, তিনি বঙ্গবন্ধুর অত্যন্ত কাছের মানুষ ছিলেন। জীবনের শেষ দিন পর্যন্ত বঙ্গবন্ধু অধ্যাপক মোজাফফর আহমদের রাজনৈতিক সহযোগিতা পেয়েছেন। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের সুযোগ্য সন্তান, কিংবদন্তি নেতা আমাদের মধ্য থেকে হারিয়ে গেলেন। তার প্রজন্মের কেউ আর রাজনীতিতে থাকলেন না। মোজাফফর আহমদ একটি বিশাল বটবৃক্ষের মতো, যে বটবৃক্ষের আজ পতন হলো।

এর আগে, শুক্রবার (২৩ আগস্ট) রাত পৌনে আটটার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বর্ষীয়ান রাজনীতিবদ মোজাফফর আহমদ।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এসই/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 12:53:24