ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএসএমএমইউতে প্রস্তুতি চললেও যেতে ‘অনীহা’ খালেদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
বিএসএমএমইউতে প্রস্তুতি চললেও যেতে ‘অনীহা’ খালেদার

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিতে কর্তৃপক্ষ প্রস্তুতি নিলেও তিনি সেখানে যেতে ‘অনীহা’ প্রকাশ করেছেন।

রোববার (১০ মার্চ) সকালে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন তাদের প্রস্তুতির খবর জানানোর পর ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বাংলানিউজকে খালেদার ‘অনীহা’র কথা জানান।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী খালেদার চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতাল প্রস্তুত করা হয়।

আমাদেরও প্রস্তুতি ছিল। কিন্তু তাকে জানানোর পর তিনি হাসপাতালে যেতে অনীহা প্রকাশ করেছেন।

এর আগে, ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে- বিএনপি প্রধানকে হাসপাতালে আনা হচ্ছে। তাকে বিএসএমএমইউর কেবিন ব্লকে রাখা হতে পারে।

হাসপাতালের একটি সূত্র বলেছিল, খালেদা জিয়াকে রাখার জন্য হাসপাতালের ২১ ও ২২ নম্বর কেবিন ঠিক করা হয়েছে। তবে রাখা হতে পারে ২১ নম্বর কেবিনে।

নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদাকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়ার খবরে আশপাশের এলাকায় পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খান বাংলানিউজকে জানান, নিরাপত্তার জন্য কারাগারসহ আশে-পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এজেডএস/আরআইএস/এইচএ/

** কারাগার থেকে খালেদাকে বিএসএমএমইউতে নেয়ার প্রস্তুতি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।