ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

হারুণ হত্যা মামলায় যুবলীগ সভাপতি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
হারুণ হত্যা মামলায় যুবলীগ সভাপতি গ্রেফতার

ঝালকাঠি: ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের মানপাশা বাজারের নৈশপ্রহরী হারুণ সরদার হত্যার এজাহারভুক্ত আসামি যুবলীগ নেতা কাওছার সরদার গ্রেফতার হয়েছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ঝালকাঠি সদর উপজেলার চৌপালা বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঝালকাঠি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাপ্পী বাংলানিউজকে জানান, বিনয়কাঠি ইউনিয়নের মানপাশা বাজারের নৈশপ্রহরী হারুণ সরদার হত্যা মামলার ৬ নম্বর ওয়ারেন্টভুক্ত আসামি কাওছার সরদারকে চৌপালা বাজার থেকে গ্রেফতার করেই ও তাকে আদালতে পাঠানো হয়।

পরে আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। এ মামলার অন্যান্য আসামিরা জামিনে রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৩ ডিসেম্বর রাত ১১টা থেকে পরদিন ১৪ ডিসেম্বর ভোর ৬টার মধ্যে যেকোনো সময় যুবলীগ নেতা সাইদুলসহ এজাহারভুক্ত অন্যান্য ৫ জন আসামি মানপাশা বাজারসহ আশপাশ এলাকায় তাদের অবৈধ কার্যকলাপ চালিয়ে আসছিল। এসব কার্যকলাপে বাধা হয়ে দাঁড়ায় নৈশপ্রহরী হারুন। পরে পরিকল্পনা অনুযায়ী মানপাশা বাজারের নৈশপ্রহরী হারুনকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করেন। কাওসারসহ ৫ জনকে আসামি করে ঝালকাঠি সদর থানায় ৩০২/৩৪ ধারায় হত্যা মামলা দায়ের করে।

এ ঘটনায় এলাকাবাসী মানববন্ধনসহ বিচারের দাবিতে আন্দোলন করে। এ ঘটনায় নিহতের ভাই মো. মজিবর রহমান সরদার বাদী হয়ে প্রধান আসামি সাইদুল ও কাওছারসহ কয়েকজনের নামোল্লেখসহ এজাহার দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।