ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উন্নয়নের অগ্রগতি বেগবান করুন: বি. চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
উন্নয়নের অগ্রগতি বেগবান করুন: বি. চৌধুরী বি. চৌধুরী

ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী উন্নয়নের অগ্রগতিকে আরো বেগবান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের কমিউনিটি লিডার ও বিশিষ্ট নারীনেত্রী বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের বড়মেয়ে তাসনিমা মান্নান সানিয়াসহ বিভিন্ন দলের নেতা-কর্মীদের বিকল্পধারায় যোগদান উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।   

বি. চৌধুরী বলেন, এবারের নির্বাচনে বিএনপির মহাপরাজয় হয়েছে।

তাদের দলের শৃঙ্খলা ভেঙে গেছে। আর শেখ হাসিনা চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। গত ১০ বছরে বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে। মাথাপিছু আয় সাড়ে পাঁচশ ডলার থেকে বেড়ে ১ হাজার সাতশ ডলার হয়েছে। বাংলাদেশে বিদ্যুতের মূল্য যেখানে ৮ টাকা সেখানে পাকিস্তানে ১৬ টাকা। উন্নয়ন এবং সমৃদ্ধিকে বিকল্পধারা বাংলাদেশের হৃদপিণ্ড মনে করে। আমরা তাই মনে করি, গর্বিত বাংলাদেশ এগিয়ে যেতে পারে তীব্র গতিতে উন্নয়নের মাধ্যমে। উন্নয়নের সবচেয়ে বড় বাধা দুর্নীতি এবং সন্ত্রাস।

দুর্নীতি এবং সন্ত্রাসকে রুঁখে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, শুধু বাহ্যিক উন্নয়নই যথেষ্ট নয়। আমরা বার বার বলেছি, উন্নয়ন যদি হয় বাংলাদেশের হৃদপিণ্ড তাহলে গণতন্ত্র হবে বাংলাদেশের আত্মা। আত্মাহীন বাংলাদেশের অস্তিত্ব হবে প্রাণহীন। সেজন্য একাধারে উন্নয়ন অন্যদিকে সর্বক্ষেত্রে গণতন্ত্র প্রতিষ্ঠা হলো বিকল্পধারা বাংলাদেশের ইশতেহারের প্রধান দু’টি দিক।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমরা সব সময় বিশ্বাস করি শ্রদ্ধার রাজনীতিতে। শ্রদ্ধা করে কেউ ছোট হয় না, আর ঘৃণা করে কেউ বড় হয় না। শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলাদেশের স্বপ্ন উন্নয়নের রাজনীতি, গণতন্ত্রের রাজনীতি, পারস্পরিক শ্রদ্ধার রাজনীতি- এই তিনটিকে নিয়েই আমরা ভবিষ্যতে শান্তিপূর্ণ একটি অগ্রগামী বাংলাদেশের স্বপ্ন দেখি।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, বিকল্পধারাকে জেলা ও উপজেলা পর্যায়ে সংগঠিত করার জন্য বিশেষ কর্সূরাচি নেওয়া হয়েছে।

বিকল্পধারায় সদ্য যোগ দেওয়া তাসনিমা মান্নান সানিয়া বলেন, রাজনীতির পরিচ্ছন্ন পুরুষ আমার বাবা মেজর (অব.) মান্নান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও নারীর ক্ষমতায়নে তার অসামান্য অবদানে উদ্বুদ্ধ হয়ে সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছি।

বি. চৌধুরীর বারিধারার বাসভবন ‘মায়া-বি’তে অনুষ্ঠিত যোগদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, সাবেক এমপি মজহারুল হক শাহ চৌধুরী, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, অধ্যাপক আনোয়ারা বেগম, সহ-সভাপতি মাহমুদা চৌধুরী, এনায়েত কবীর, মীর মর্জিনা বেগম, দফতর সম্পাদক ওয়াসিমুল ইসলাম প্রমুখ। একই অনুষ্ঠানে বরিশাল থেকে এনামুল হক বাবু বিকলল্পধারায় যোগ দেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।