ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণ ভোটের মাধ্যমে বিএনপিকে উচিত শিক্ষা দিয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
জনগণ ভোটের মাধ্যমে বিএনপিকে উচিত শিক্ষা দিয়েছে দিনাজপুরে বক্তব্য রাখছেন ডা. এনামুর রহমান। ছবি-বাংলানিউজ

দিনাজপুর: জনগণ ভোটের মাধ্যমে বিএনপিকে উচিত শিক্ষা দিয়েছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

তিনি বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেছে। তারা ক্ষমতায় থেকে জনগণের উন্নয়নে কোনো কাজ না করে নিজেদের ভাগ্যের উন্নয়ন নিয়ে ব্যস্ত ছিল।

এজন্য এদেশের মানুষ ওই লুটেরাদের ভোটের মাধ্যমে উচিত শিক্ষা দিয়েছে।

বুধবার (১৬ জানুয়ারি) বিকেল ৫টায় দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে দিনাজপুর জেলা প্রশাসন আয়োজিত কম্বল ও শুকনো খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা-দেশে কোনো গৃহহীন পরিবার থাকবে না। চলতি বছরেই প্রত্যেক জেলায় এক হাজার করে উন্নতমানের বসবাসযোগ্য বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। দেশে শতভাগ শিক্ষা নিশ্চিত করা ও সুচিকিৎসা প্রদানসহ সব স্তরে উন্নয়নের জোয়ার অব্যাহত রাখার প্রত্যয় নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মন্ত্রিসভা আগামী পাঁচ বছর জনগণের দোরগোড়ায় গিয়ে উন্নয়ন কাজ এগিয়ে নিয়ে যাবে।  

তিনি আরও বলেন, জনগণ আমাদের এবার টানা তিনবারের মতো নির্বাচিত করেছে এবং এজন্য জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা বেড়েছে। জনগণ আমাদের ভোট দিয়েছে। বিনিময়ে জনগণের সব কষ্ট দূর করার দায়িত্ব আমাদের ওপর বর্তায়। এ দায়িত্ব পালনের জন্য আমাদের সরকার প্রতিজ্ঞাবদ্ধ। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, উত্তরাঞ্চলে অনেক শীত, সেখানে তাপমাত্রা পাঁচ ডিগ্রির নিচে ওঠানামা করে। তাদের কাছে শুকনো খাবার ও কম্বল নিয়ে দাঁড়াও। তাই আমরা নিয়ে এসেছি।  

সুশাসন প্রতিষ্ঠা করার জন্য স্বচ্ছতা, সততা, দক্ষতা, দেশপ্রেম এবং মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কাজ করতে হবে আমাদের। যদি আমরা এ পাঁচটি পয়েন্টের ওপর কাজ করতে পারি ইনশা আল্লাহ আমাদের প্রধানমন্ত্রীর স্বপ্ন অনুযায়ী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে সমৃদ্ধ, দারিদ্রমুক্ত উন্নত দেশ। দিনাজপুরে আজ (বুধবার) শীতার্ত ও দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে দুই হাজার কম্বল ও শুকনো খাবার বিতরণ করা হলো। জেলার চাহিদা অনুযায়ী বৃহস্পতিবার আরও পাঁচ হাজার পিস কম্বল জেলা প্রশাসনের কাছে পাঠানো হবে বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।  

জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, অতিরিক্ত সচিব আবু সৈয়দ মোহাম্মদ হাসিম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

সভাটি পরিচালনা করেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু।  

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।