[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

সারাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ৪:১৩:১৫ পিএম
সারাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত, ছবি: বাংলানিউজ

সারাদেশে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত, ছবি: বাংলানিউজ

ঢাকা: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজধানী ঢাকাসহ সারা জেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দিবসটি উপলক্ষে আওয়ামী লীগসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

এর আগে সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারাদেশে সংগঠনের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে একটি আনন্দ মিছিল বের করেন জাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস, শহীদ মিনার ও প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু হলের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শেষ হয়। মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বরিশাল: সকাল নয়টায় বরিশালের সোহেল চত্বরে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুচ, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতারা। এছাড়া দিবসটি উপলক্ষে বিকেলে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

খাগড়াছড়ি: বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি উপলক্ষে সকালে জেলা শহরের কদমতলী এলাকা থেকে জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন উদ্যোগে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কোর্টবিল্ডিং, শাপলা চত্বর সড়ক হয়ে টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে এক মিনিট নিরবতা পালন করেন নেতাকর্মীরা। সেখানে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা।

এসময় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা দোস্ত মোহাম্মদ চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা, জাহেদুল আলমসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

নাটোর: সকাল ১০টার দিকে নাটোর শহরের কান্দিভিটাস্থ আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা এবং বিশেষ মোনাজাত করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পৌর মেয়র উমা চৌধুরী জলি, সহ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পিপি, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, দফতর সম্পাদক দিলীপ কুমার দাস প্রমুখ।

এদিকে নলডাঙ্গা উপজেলায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগ সভপতি আয়ুব আলী মণ্ডল, সাধারণ সম্পাদ আব্দুস শুকুর, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম হাদু, যুবলীগের সাবেক সভাপতি মোস্তফা মাসুদ, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. খালিদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14