ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সৈয়দ আশরাফের মরদেহ নিতে বিমানবন্দরে আ’লীগ নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৯
সৈয়দ আশরাফের মরদেহ নিতে বিমানবন্দরে আ’লীগ নেতারা বিমানবন্দরে আ'লীগ নেতারা, কফিনে শ্রদ্ধা/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ নিতে বিমান জড় হয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিআইপি টার্মিনালে  সিনিয়র নেতারা ছাড়াও আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন। 

ভিআইপি টার্মিনাল সংলগ্ন রানওয়েতে সৈয়দ আশরাফের মরদেহ নিতে এ মুহূর্তে অপেক্ষা করছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্য নওফেল চৌধুরীসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এছাড়া উপস্থিত রয়েছেন সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের সদস্যরাও।

 

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের এ প্রয়াণ দুঃখজনক, মর্মান্তিক। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান প্রেসিডিয়াম সদস্য। তার রাজনৈতিক জীবন বর্তমান প্রজন্মের রাজনৈতিক কর্মীদের জন্য আদর্শ। তার মধ্যে সততা নীতি এবং সব থেকে বড় বিষয় তিনি সুস্থির মস্তিস্কের অধিকারী ছিলেন।  

নুরুল ইসলাম নাহিদ আরো বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম একজন রাজনীতিবিদ হওয়ার পাশাপাশি একজন ভালো পাঠক ও গবেষক ছিলেন। তিনি প্রচুর বই পড়তেন এবং অনেক বিষয়ের উপর জ্ঞান রাখতেন। যে কারণে তার সঙ্গে জ্ঞানগর্ভ আলোচনা করা যেত। ব্যক্তি জীবনের থেকে সে তার রাজনৈতিক জীবনকে বেশি গুরুত্ব দিতেন। তার পড়াশোনার প্রতি এ আগ্রহ এবং ব্যক্তিত্ব বর্তমান তরুণ প্রজন্মের জন্য এক শিক্ষা।  
সঙ্গত বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট বিজি-০৮৯ করে ব্যাংকক থেকে ঢাকায় আসছে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ।

সন্ধ্যা পাঁচটা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করার কথা থাকলেও এয়ারপোর্ট কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বিমানটি অবতরণ করতে ২০ থেকে ২৫ মিনিট দেরি হবে। তবে তার আগে তাকে গ্রহণ করে নিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে এয়ারপোর্ট কর্তৃপক্ষ। রানওয়েতে ইতিমধ্যে এনে রাখা হয়েছে লাশবাহী অ্যাম্বুলেন্স।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad