ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

রাজনীতি

আ’লীগ জিতলেও হেরেছে ১৭ কোটি মানুষ: ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, জানুয়ারী ১, ২০১৯
আ’লীগ জিতলেও হেরেছে ১৭ কোটি মানুষ: ড. কামাল বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন ড. কামাল

ঢাকা: কথিত নির্বাচনের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এই নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে ঐক্যফ্রন্টের প্রার্থীরা নির্বাচন কমিশনে স্মারকলিপি দেবে।

সোমবার (৩১ ডিসেম্বর) রাত সোয়া ৯টায় দিকে মতিঝিলে নিজ চেম্বারে স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে একথা বলেন জাতীয় ঐক্য ফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।  

স্মারকলিপির তারিখ ঘোষণা করা না হলেও আগামী ৩ জানুয়ারি নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়া হবে বলে সূত্রের খবর।

বৈঠক শেষে ড. কামাল হোসেন বলেন, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে যে প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হলো, তা সমগ্র দেশবাসী প্রত্যক্ষ করেছেন এবং তা হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন।  

‘একটি স্বাধীন ও সার্বভৌম দেশের নির্বাচন ব্যবস্থাকে কীভাবে ধ্বংস করতে হয়, তা এদেশের মানুষসহ বিশ্ববাসীকে দেখিয়েছে বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগ ও তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন। ’     

ড. কামাল হোসেন বলেন, এই কথিত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সরকারকে বিজয়ী দেখালেও প্রকান্তরে হেরেছে বাংলাদেশ ও ১৭ কোটি মানুষ। এর মধ্য দিয়ে কবর রচিত হয়েছে আমাদের বহু আকাঙ্ক্ষিত গণতন্ত্রের।  

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যন আব্দুল আউয়াল মিন্টু, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa