ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কূটনীতিকদের নির্বাচনের পরিস্থিতি জানালেন ড. কামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
কূটনীতিকদের নির্বাচনের পরিস্থিতি জানালেন ড. কামাল ড. কামাল হোসেন | বাংলানিউজ ফাইল ছবি

ঢাকা: ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন বিষয়ে ব্রিফিং করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তবে কূটনীতিকরা বৈঠকের বিষয়ে কোনো মন্তব্য করেননি বলে সাংবাদিকদের জানিয়েছেন বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।  

বুধবার (১৯ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে সোয়া তিনটা পর্যন্ত রাজধানীর গুলশানে একটি হোটেলে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ, কানাডা, ডেনমার্ক, ব্রিটেন, চীন, তুরস্ক, জাপান, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ভারত ও ইউরোপীয় ইউনিয়নসহ প্রায় ৩০টি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ড. কামাল হোসেনের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে জেবা আমিন খান বাংলানিউজকে বলেন, আমরা দেশের সার্বিক পরিস্থিতি কূটনীতিকদের জানিয়েছি। নির্বাচন নিয়ে দেশে যা হচ্ছে, সরকারি দল বিরোধী দলকে মাঠে দাঁড়াতে দিচ্ছে না এবং মামলা-হামলার বিষয়ে ব্রিফ করা হয়েছে। বিভিন্ন হামলার ভিডিও ফুটেজও দেখানো হয়েছে তাদের। ড. কামাল হোসেন ও নজরুল ইসলাম খান কূটনীতিকদের বিফ্রিং করেছেন। তবে কূটনীতিকরা এ ব্যাপারে তাদের কোনো মতামত দেননি।

কতগুলো দেশের প্রতিনিধি ছিলেন, জানতে চাইলে জেবা আমিন বলেন, ঢাকায় অবস্থানরত প্রায় সব দেশেরই প্রতিনিধি ছিলেন। ভারতীয় দূতাবাসের একজন প্রতিনিধিও ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।