ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি না এলেও ঐক্য প্রক্রিয়া-ফ্রন্ট নির্বাচনে আসবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
বিএনপি না এলেও ঐক্য প্রক্রিয়া-ফ্রন্ট নির্বাচনে আসবে সচিবালয়ে বিফ্রিংয়ে ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি না এলে যুক্তফ্রন্ট বা ঐক্য প্রক্রিয়া ইলেকশনে আসবে না, এমন মনে করার কোনো কারণ নেই।

রোববার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক রাজনীতি নিয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
 
নির্বাচনের তফসিল ঘোষণার পর আন্দোলন বা পরিস্থিতি অবনতির আশঙ্কা করছেন কিনা- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, এক মাসের মধ্যে আন্দোলনের কথা মওদুদ সাহেব বলেছেন না..., তিনি যে অর্থে বলেছেন উনি ভেবেছেন বিশাল একটা সাগরের উত্তাল উর্মিমালা চলে আসবে রাজপথে, মওদুদ সাহেবদের ক্ষমতায় বসানোর জন্য।

সেই পরিবর্তন এক মাসে হবে না। এক মাসে দেখবেন, শিডিউল যখন ঘোষণা হবে কতজন এসে নির্বাচনে অংশ নেয়।
 
‘এই ঐক্য, এই প্রক্রিয়া, এই যুক্তফ্রন্ট- আমার তো বিশ্বাস তারা সবাই নির্বাচনে আসবে। যে যেটাই বলুন, আমি কাউকে আক্রমণ করছি না। সে পথটা খোলা আছে। যুক্তফ্রন্ট, ঐক্য প্রক্রিয়া কি ইলেকশনে আসবে না মনে করেন, বিএনপি না এলে তারা আসবে না? সেটা মনে করার কোনো কারণ নেই। খোঁজ-খবর আমাদেরও আছে। ’
 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৫ সেপ্টেম্বর ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ এবং ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’ গঠিত হয়।
 
‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরির দাবি নিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং যুক্তফ্রন্ট বিএনপির সঙ্গেও আলাপ-আলোচনা করে আসছে।
 
ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, দাবিনামা তো আসবেই। বিরোধী দল যা আদায় করা যায় সেটা নিয়ে দাবি করবেই। এ নিয়ে আমাদের মধ্যে কোনো অসহিষ্ণুতা নেই। আমরা সরকারের আছি, আমাদের সহিষ্ণুতা দেখাতে হবে। ইলেকশনের ছবি, এখন যে আন্দোলনের ছবি সেটা থাকবে না। ওই ছবিটা অংশগ্রহণের, উৎসব মুখর পরিবেশের যে দৃশ্যপট সেটাই দৃশ্যমান হবে।
 
যুক্তফ্রন্ট আগামী নির্বাচনে ফ্যাক্টর হয়ে দাঁড়াবে কি- এমন প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা তো স্বাগত জানাবো, আসুক না। ফ্যাক্টর হবে কিনা, সেটা জনগণ ঠিক করবে, দেশের মানুষ।
 
বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad