ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার স্বাস্থ্য নিয়ে অসুস্থ রাজনীতি করছে বিএনপি

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
খালেদার স্বাস্থ্য নিয়ে অসুস্থ রাজনীতি করছে বিএনপি বক্তব্য রাখছেন হাছান মাহমুদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি অসুস্থ রাজনীতি করছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, গত কিছুদিন ধরে তাদের (বিএনপির) বক্তব্য শুনলে মনে হয় তাদের উদ্দেশ্য খালেদার চিকিৎসা নয়। তাদের আসল উদ্দেশ্য হচ্ছে খালেদাকে অসুস্থ বানিয়ে এবং দেখিয়ে রাজনীতি করা। প্রকৃতপক্ষে বিএনপি খালেদার সুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি করছে।

 

 

শনিবার (১৫ সেপ্টেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে 'বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অব্যাহত মিথ্যাচারের প্রতিবাদে' সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভীর সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, প্রকৃতপক্ষে গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে, গণতন্ত্রের অভিযাত্রার ক্ষেত্রে বিএনপিই হচ্ছে প্রতিবন্ধক এবং এটি তারা তাদের কর্মকাণ্ডের মাধ্যমেই প্রমাণ করেছে।

এখনো তারা আগামী নির্বাচন নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত।  

'চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে' সাম্প্রতিক বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তাদের (বিএনপির) নেতাকর্মীরা যারা পেট্রোল বোমা নিক্ষেপ, গাড়ি ভাঙচুর এবং নানা নাশকতা মামলার আসামি ছিলো তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় অাবারো অানাগোনা শুরু করেছে। পুলিশ তাদের কোন কোন জায়গায় গ্রেফতার করছে। মাত্র ১৫০/২০০জন গ্রেফতার হয়েছে যারা সবাই বিভিন্ন মামলার অাসামি। এতে তারা (বিএনপি) বলছে চিরুনি অভিযান। সুতরাং এ ধরনের মিথ্যাচার সত্যিই অনভিপ্রেত। আমরা এর তীব্র নিন্দা জানাই।

তিনি আরো বলেন, বিএনপি যখন রাষ্ট্র ক্ষমতায় ছিলো তখন বাংলাদেশের ৬৬টি কারাগারে ধারণ ক্ষমতা ছিল ২৫ হাজার। আর ২০০১ থেকে ২০০৩ সালে কারাগারে বন্দি ছিল ৭৫-৮৫ হাজার। একদিনে হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে এমন ঘটনাও ঘটেছে। ২০০৬ সালেও কারাগারে বন্দির সংখ্যা ছিলো ৯০ হাজার। এখন যে সমস্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে তাদের পক্ষে রুহুল কবির রিজভী সাফাই গেয়ে প্রকারান্তরে স্বীকার করে নিয়েছেন পেট্রোল বোমা হামলাকারীরা তাদের নেতাকর্মী। অর্থাৎ পেট্রোল বোমা হামলার সঙ্গে তারা যে যুক্ত ছিলেন এটি তিনি স্বীকার করে নিয়েছেন।  

বিএনপির বিদেশি লবিস্ট ফার্ম নিয়োগের ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির লবিস্ট ফার্ম নিয়োগে অর্থের উৎস কি, এ টাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গেলো কিভাবে এটি তদন্ত করে খুঁজে বের করা প্রয়োজন এবং সেই মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশকে এবং দেশের জনগণকে বিভ্রান্ত করার জন্য খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য না রেখে বরং তাকে মুক্ত করার আইনি লড়ায়ের জন্য মনোযোগী হোন।

এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, কেন্দ্রীয় কমিটির সদস্য রফিকুর রহমান ও রেমন্ড আরেং।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।