ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শিশুরাই জাতির ভবিষ্যৎ: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
শিশুরাই জাতির ভবিষ্যৎ: ফখরুল অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শিশুদের মধ্যে সুপ্ত প্রতিভা রয়েছে। শিশুরাই জাতির ভবিষ্যৎ। নৈতিক, মানবিক ও আদর্শিক শিক্ষার মাধ্যমে শিশুদের ভেতরে দেশপ্রেম গড়ে তুলতে পারলে বিশ্বব্যাপী আমাদের জাতিসত্তা পরিচিতি পাবে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে জিয়া শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু শিল্পী প্রতিযোগীতা ‘শাপলাকুঁড়ি’ ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এর আগে জিয়া শিশু একাডেমির মহাপরিচালক হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও শিল্পী ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় অনুষ্ঠানে মনোজ্ঞ গার পরিবেশন করে শাপলাকুঁড়ির একঝাক ক্ষুদে শিল্পী।

এরপর মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘শাপলাকুঁড়ি’-২০১৮ এর উদ্বোধন করেন।

মহাপরিচালক হুমায়ুন কবির বলেন, নানা জটিলতার কারণে দীর্ঘ আট বছর পর শুরু হওয়া জিয়া শিশু একাডেমি আয়োজিত সংগীত, নৃত্য ও আবৃত্তি-অভিনয়ের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘শাপলাকুঁড়ি এর প্রাথমিক নির্বাচনে সারাদেশ থেকে ১৬ হাজার ক্ষুদে শিল্পী অংশ নেবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- কণ্ঠশিল্পী খুরশীদ আলম, চলচ্চিত্রকার সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, অভিনেত্রী মেহবুবা মাহনূর চাঁদনী, শিক্ষক সামিনা আখতার প্রমুখ।

প্রাথমিক নির্বাচনে বিজয়ীরা দ্বিতীয় রাউন্ডে ‘ক’ ও ‘খ’ বিভাগে সংগীত, নৃত্য ও আবৃত্তি-অভিনয়ের বিভিন্ন শাখার বিষয়ভিত্তিক নির্বাচনে অংশ নেবে। এখান থেকে নির্বাচিত হবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী। সংগীত, নৃত্য ও অভিনয়ের সর্বোচ্চ ৭৫ জন ক্ষুদে শিল্পীকে নিয়ে ৩৬টি পর্বের মাধ্যমে নির্বাচিত হবে শাপলাকুঁড়ি চ্যাম্পিয়ন।
 
বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।