ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতারের অভিযোগ বুলবুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতারের অভিযোগ বুলবুলের গণসংযোগ করছেন বুলবুল/ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর নিশ্চিত পরাজয় জেনে বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ধানের শীষের ভোট আরো বেড়ে যাচ্ছে। এটা দেখে ভীত হয়ে সরকার দলীয় প্রার্থীর নির্দেশে গ্রেফতার করছে বলে অভিযোগ করেন বিএনপি ও ২০দলীয় জোট প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। 

শনিবার (২১ জুলাই) দুপুরে মহানগরের ৩নং ওয়ার্ডের বহরমপুর, দাসপুকার, ডিঙ্গাডোবা ও কড়াইতলা এলাকায় গণসংযোগ করেন। এ সময় সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

 

বুলবুল বলেন, সরকার তার মনোনীত প্রার্থীকে খুলনা ও গাজীপুর সিটির মতো জয়ী করার জন্য রাজশাহীতে একই কায়দা অবলম্বন শুরু করেছে। তবে রাজশাহীতে কোনভাবেই জোর করে ভোট দিতে দেওয়া হবেনা। জীবন দিয়েও হলেও প্রতিহত করা হবে।  

বুলবুল বলেন, নির্বাচন কমিশনকে বার বার অভিযোগ করেও কোনো লাভ হচ্ছেনা। সরকার দলীয় প্রার্থী প্রতিনিয়ত নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছে। কোটি কোটি টাকা খরচ করছে। নেতাকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে। নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, নেতাকর্মীদের গণগ্রেফতার ও ভয়ভীতি দেখানো বন্ধ না করলে রাজশাহীকে অচল করে দেওয়া হবে। আর এর দায়ভার নির্বাচন কমিশন এবং পুলিশ কমিশনারকে নিতে হবে। এ সময় নির্বাচনী সুষ্ঠু পরিবেশ তৈরি করতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।