ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অনুমতি না পেলেও বরিশালে সমাবেশ করবে বিএনপি: সরোয়ার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
অনুমতি না পেলেও বরিশালে সমাবেশ করবে বিএনপি: সরোয়ার মতবিনিময় সভায় বিএনপির নেতারা-ছবি-বাংলানিউজ

বরিশাল: খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনের দাবিতে নগরে সমাবেশের জন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য অনুযায়ী সংবিধানের ৩৮ অনুচ্ছেদ অনুসরণ করে সমাবেশের অনুমতি চাওয়া হলেও আমরা এখনও সমাবেশের অনুমতি পাইনি। সেক্ষেত্রে অনুমতি না পেলেও আগামী ৭ এপ্রিল বরিশালেই বিএনপির মহাসমাবেশ করা হবে।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বেলা ১২টায় বরিশাল নগরের সদর রোডস্থ বরিশাল জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে মতবিনিময় সভায় দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর কমিটির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।  

তিনি বলেন, ইতোমধ্যে আমরা লিফলেট ও পোস্টারে সমাবেশস্থল হিসেবে বরিশাল মহানগরী উল্লেখ করেছি।

পুলিশ অনুমতি না দিলেও সমাবেশ হবে। আর এতে বরিশাল বিভাগে জনস্রোত হলে বিএনপি দায়ী থাকবে না। তাই বিএনপি বিশ্বাস করে সমাবেশের প্রস্তাবে প্রশাসনের শুভ বুদ্ধির উদয় হবে।

যুগ্ম মহাসচিব বলেন, সরকারি সুযোগ-সুবিধা গ্রহণ করে হেলিকপ্টারে চরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আর বিএনপির সভা-সমাবেশ বন্ধ করে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে গণতন্ত্র হরণ করছেন। কোনো স্বৈরাচার সরকার ক্ষমতায় বেশিদিন টিকতে পারে না। যেটা বাংলাদেশের পরিপ্রেক্ষিতে আগেও হয়েছে।

বিএনপির বিভাগীয় সমাবেশ প্রস্তুতি কমিটির সদস্য সচিব বিলকিস আক্তার জাহান শিরিণ বলেন, আমরা প্রথমে নগরীর কালেক্টরেট পুকুর পাড় ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের মধ্যে যেকোনো একটি ভেন্যুতে সমাবেশ করার অনুমতি চেয়েছিলাম। তবে জনদুর্ভোগের দোহাই দিয়ে সেখানে সমাবেশের অনুমতি দিতে অনীহা প্রকাশ করে পুলিশ। পরবর্তীতে জিলা স্কুল মাঠের জন্য অনুমতি চাওয়া হলেও তাও ফিরিয়ে দেন নগর পুলিশ কর্মকর্তারা।  

সমাবেশের অনুমতির বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে আমরা তাদের বলেছি শহর থেকে একটু বাইরে সমাবেশ করতে। এতে পরীক্ষার্থীদেরও কোনো সমস্যা হবে না। পাশাপাশি শহরের মূল ট্রাফিক ব্যবস্থাও স্বাভাবিক থাকবে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সদস্য আবুল হোসেন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।