ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দেশের এই উন্নতিতে জনগণ সন্তুষ্ট নয়’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
‘দেশের এই উন্নতিতে জনগণ সন্তুষ্ট নয়’ সংহতি সমাবেশে নজরুল ইসলাম খান-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: দেশের উন্নয়ন হলে, জনগণের উন্নয়ন হবে। জনগণ সন্তুষ্ট হবে। কিন্তু শেখ হাসিনার উন্নয়নের মিছিলে তো দেখলাম সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন বাহিনীর লোকজন এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা। কিন্তু জনগণকে তো উৎসাহ নিয়ে রাস্তায় নামতে কিংবা ফূর্তি করতে দেখলাম না। দেশের উন্নতিতে জনগণ সন্তুষ্ট নয়। 

শনিবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের মুক্তির দাবিতে ‘সংহতি সমাবেশে’ এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।  

সমাবেশটির আয়োজন করে বাংলাদেশ লেবার পার্টি।

তিনি বলেন, দেশ সমৃদ্ধ হবে এতে সন্তুষ্ট না হওয়ার তো কোনো কারণ নেই। এই উন্নয়নের সুফল সবাই পায়নি, সেজন্য এই উন্নয়নে সবাইকে সম্পৃক্ত করা যায়নি। যারা মিছিলে গেছে তাদেরও বাধ্য করা হয়েছে। রাস্তা বন্ধ করে মিছিল করায় জনগণ বরং অসন্তুষ্ট হয়েছে।

নজরুল ইসলাম বলেন, জার্মানির একটি প্রতিষ্ঠানের জরিপ অনুযায়ী আমরা হলাম একটি স্বৈরাচারী দেশ। এর চেয়ে বড় দুর্ভাগ্য হতে পারে না।

খালেদা জিয়া দুর্নীতিতে জড়িত ছিলেন না উল্লেখ করে তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অনিয়ম হলে ট্রাস্টের আইনে বিচার হবে, দুদক আইনে নয়। খালেদা জিয়া এই ট্রাস্টে সদস্যও ছিলেন না, চেয়ারম্যানও ছিলেন না। তারপরও তার সাজার রায় কেন?

রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত করা হচ্ছে মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, রাজনৈতিক উদ্দেশ্য পূরণের জন্য তাকে বেশিদিন আটকে রাখা যাবে না। আইনই তাকে মুক্তি দেবে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২৪ মার্চ, ২০১৮
এমএফআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।