ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

দেশজুড়ে বিএনপির প্রতিবাদ কর্মসূচি সোমবার 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
দেশজুড়ে বিএনপির প্রতিবাদ কর্মসূচি সোমবার  সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন রুহুল কবির রিজভী। ছবি: ডিএইচ বাদল/ বাংলানিউজ

ঢাকা: দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও কালো পতাকা প্রদর্শনী কর্মসূচিতে পুলিশি হামলার ঘটনায় সোমবার (২৬ ফেব্রুয়ারি) দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আজকের কালো পতাকা প্রদর্শনী কর্মসূচি থেকে দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে এবং ২৩০ জনেরও বেশি নেতাকর্মী পুলিশি হামলায় আহত হয়েছেন।

 

পুলিশের এ ধরনের হামলার তীব্র নিন্দা জানিয়ে গ্রেফতারদের অবিলম্বে মুক্তির দাবি জানান রিজভী।  

আরও পড়ুন>>
** 
গ্রেফতার এড়াতে নয়াপল্টন অফিসে বিএনপি নেতাকর্মীরা

প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়ে তিনি বলেন, সোমবার ঢাকা মহানগরীর সকল থানা এবং দেশের সব জেলা সদর ও মহানগরে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।  


রিজভী বলেন, কার্যালয়ের ভেতর থেকে পুলিশ নেতাকর্মীদের আটক করে নিয়ে গেছে। এসময় নেতাকর্মীদের মাটিতে ফেলে পা দিয়ে অমানবিক নির্যাতন করেছে তারা। আমরা এর নিন্দা জানাই।  

আইন-শৃঙ্খলা বাহিনীতে যুবলীগ ও ছাত্রলীগ কর্মীদের নিয়োগ দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির মুখপাত্র।  

তিনি বলেন, পুলিশ সদস্যদের কর্মকাণ্ডে প্রমাণিত হল, আইন-শৃঙ্খলা বাহিনীতে যুবলীগ ছাত্রলীগের কর্মীদের দিয়ে ভরানো হয়েছে। পুলিশের হাতে এখন গণতন্ত্রের মৃত্যু পরোয়ানা।  

সংবাদ সম্মেলনে বিএনপির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, বেলাল আহমেদ, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম ও  চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।