ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরের আ' লীগ নেতা শরীফ আব্দুর রাকিব আর নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
যশোরের আ' লীগ নেতা শরীফ আব্দুর রাকিব আর নেই

যশোর: যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শরীফ আব্দুর রাকিব (৬৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ১০টার দিকে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। তিনি স্ত্রী, বিবাহিত দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম আব্দুর রাকিবের স্ত্রী সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য আলেয়া আফরোজ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তিনি (শরীফ আব্দুর রাকিব) বেশ কয়েক বছর ধরে কিডনির জটিলতায় ভুগছিলেন। একদিন পরপর তাকে ডায়ালিসিস করাতে হতো। ’

বুধবার (২০ ডিসেম্বর) রাতে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। এরপর থেকে তিনি সেখানে সিসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন।

যশোর জেলা আওয়ামী লীগের একাধিক নেতার সাথে কথা বলে জানা গেছে, গোপালগঞ্জ জেলার সদর উপজেলার গোপীনাথপুরে জন্মগ্রহণকারী শরীফ আব্দুর রাকিব যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজে পড়াশুনা করেছেন। ১৯৭২ সালের দিকে তিনি এমএম কলেজ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন। পরে প্রায় ১৮ বছর তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এরই মাঝে যশোর জেলা আইনজীবী সমিতির একাধিকবার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭

ইউজি/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।