ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘ক্ষমতা ধরে রাখতে সরকার মানবাধিকার লঙ্ঘন করছে’  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
‘ক্ষমতা ধরে রাখতে সরকার মানবাধিকার লঙ্ঘন করছে’   'মানবাধিকার ও আইনের শাসন' শীর্ষক আলোচনা সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী

ঢাকা: ক্ষমতায় টিকে থাকতে স্বপ্রণোদিত ও পরিকল্পিতভাবে নীল নকশা বাস্তবায়নের মাধ্যমে সরকার মানবাধিকার লঙ্ঘন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

তিনি বলেন, সরকার নিজেদের চিন্তা চেতনা জনগণের উপর চাপিয়ে দিতে সংবিধান পরিবর্তন করে সংবিধানকে ডিপ ফ্রিজে ঢুকিয়ে রেখেছে বলেও জানান তিনি।  

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি আয়োজিত 'মানবাধিকার ও আইনের শাসন' শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

'সংবিধানে হাত দেওয়া যাবে না'  সরকারের এ ধরনের মনোভাব মানবাধিকারের চরম লঙ্ঘন জানিয়ে আমির খসরু বলেন, সংবিধান হচ্ছে জীবন্ত দলিল। বিশ্বের সকল সংবিধানের এক তৃতীয়াংশ পরিবর্তনযোগ্য। সংবিধান কোরআন বা বাইবেল নয় যে এটা পরিবর্তন করা যাবে না। জনগণের প্রয়োজনে যতবার দরকার ততবার পরিবর্তন করা যেতে পারে।  

আগামী দিনের নির্বাচন বাংলাদেশের বাঁচা মরার সংগ্রাম জানিয়ে তিনি বলেন, নির্বাচনের জন্য জনগণ ঘুরে দাঁড়াতে প্রস্তুত। আমাদের সবাইকে জনগণের সঙ্গে থাকতে হবে।  

বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, মোজাম্মেল হক, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
এএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।