ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ক্ষমতা থাকলে নির্বাচন বানচাল করে দেখান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
‘ক্ষমতা থাকলে নির্বাচন বানচাল করে দেখান’ সেমিনারে বক্তব্য রাখছেন তোফায়েল আহমেদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারের অধীনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এই সরকারের অধীনেই নির্বাচন হবে। সেই নির্বাচনে অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করবে ক্ষমতাসীন দল। ক্ষমতা থাকলে নির্বাচন বানচাল করে দেখান। 

‘সমঝোতায় না এলে সরকারকে টেনে হিঁচড়ে ক্ষমতা থেকে নামানো হবে' বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের দেওয়া এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।  

বুধবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১ আয়োজিত ‘৭ই মার্চের মহাকাব্য-বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস’ শীর্ষক সেমিনারে কথা বলেন তোফায়েল।

তোফায়েল আহমেদ বলেন, এই সরকারের অধীনেই ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে যে কোনো দিন নির্বাচন হবে। একইসঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্বও পালন করবে।

মওদুদ আহমদকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই, ২০১৪ সালের নির্বাচন বানচাল করার জন্য ২০১৩ সালে মানুষ পুড়িয়ে মেরেছেন, ৪শ বুথ পুড়িয়েছেন, চারজন প্রিজাইডিং অফিসারকে হত্যা করেছেন। অনেক চেষ্টা করেছেন, সফল হননি। আবারো চেষ্টা করে দেখতে পারেন।  

বাংলার মানুষ স্বাধীনতার পক্ষে জানিয়ে তিনি বলেন, ৩০ লাখ শহীদের রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। আর আপনারা জামায়াতকে সঙ্গে নিয়ে ক্ষমতায় যাবেন, আবার ধ্বংসযজ্ঞ চালাবেন, বাংলার মাটিতে তা জনগণ হতে দেবে না।  

সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ '৭১ এর সহ-সভাপতি অ্যাডিশনাল আইজিপি মোহাম্মদ নুরুল আলমের (অব.) সভাপতিত্বে সেমিনারে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, অর্থনীতিবিদ কাজী খলিকুজ্জামান, সংগঠনের যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।