ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে টেনে নামাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে টেনে নামাবে জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে টেনে নামাবে- ছবি: সুমন শেখ

ঢাকা: আওয়ামী লীগকে দেশের জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে টেনে নামাবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বিভিন্ন মালায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করেন জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

মানববন্ধনে বিএনপির এই মুখপাত্র বলেন, দেশে কখন কি করতে হবে সব ছক আওয়ামী লীগ করে রেখেছে। কখন প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠাতে হবে, কখন বিএনপি নেত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র করতে হবে, কখন প্রধান বিচারপতির ক্যান্সার হয়েছে বলতে হবে সব তাদের টাইমিং বা সময় নির্ধারণ করা আছে। কিন্তু তারা কি ভুলে গেছে জনগণের একটা ছক আছে? জনগণ গলায় গামছা দিয়ে ক্ষমতা থেকে তাদের টেনে নামাবে। এটা জনগণের ক্ষমতা, এটা কি তারা ভুলে গেছে?

তিনি বলেন, আওয়ামী লীগ যা বলবে সেটাই সত্য। এটা না মানলে আপনি খুন হবেন, আপনি গুম হবেন, আপনাকে আর পাওয়া যাবে না, আপনার মায়ের কোল খালি হবে। এমন পর্যায়ে পৌঁছে গেছে ক্ষমতাসীনদের অত্যাচার।

আইন মন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, মন্ত্রী সাহেব আপনি রাস্তায় বের হলে সামনে, পেছনে, ডানে, বায়ে পুলিশের হুইসেল বাজে। আপনি জনগণের মনের কথা কিভাবে বুঝবেন। আপনি যে মিথ্যাচার করছেন সেটা জনগণের মনে দাগ কেটে আছে। আপনি বলেন প্রধান বিচারপতির ক্যান্সার হয়েছে, আর তিনি বলেন আমি সুস্থ্য। আপনি এতোবড় মিথ্যা কথা বলেন!

তিনি আরও বলেন, সব ষড়যন্ত্র উপেক্ষা করে আগামীকাল বুধবার (১৮ অক্টোবর) বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরছেন। তিনি দেশের জনগণকে সংঙ্গে নিয়ে গণতন্ত্র পুনঃ উদ্ধার আন্দোলনে নামবেন।

জাসাস’র সভাপতি অধ্যাপক মামুন আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- জাসাস সাধারণ সম্পাদক চিত্র নায়ক হেলাল খান, চিত্র নায়িকা শিলা, বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
এসআইজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।